সিটি ইউনিভার্সিটি ও চীনের ইনস্টিটিউট অফ টেকনোলজি ইউনিভার্সিটির চুক্তি

টেকভিশন২৪ ডেস্ক: সিটি ইউনিভার্সিটি ও চীনের অন্যতম বিশ্ববিদ্যালয় উহান ইনস্টিটিউট অফ টেকনোলজি ইউনিভার্সিটির মধ্যে সোমবার (৫ জুলাই, ২০২১) একটি সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে।

অনুষ্ঠানটি অনলাইনে আয়োজিত হয়। সমঝোতা স্বারকটি স্বাক্ষর করেন চীনের উহান ইনস্টিটিউট অফ টেকনোলজি ইউনিভার্সিটির ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ডঃ ইউ ফাকুয়ান এবং সিটি ইউনিভার্সিটির পক্ষ থেকে উপাচার্য প্রফেসর ডঃ মোঃ শাহ্-ই-আলম। অনুষ্ঠানে উভয় বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভাগীয় প্রধান, ট্রেজারার, রেজিস্ট্রারার এবং উর্ধতন কর্মকর্তারা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

এই চুক্তির সাথে সাথে উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং শিক্ষকগণ দেশের গন্ডি পেরিয়ে গবেষণার সুযোগ পাবে। সেই সাথে সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থী চীনের অন্যতম বিশ্ববিদ্যালয় উহান ইনস্টিটিউট অফ টেকনোলজি ইউনিভার্সিটিতে স্কলারশিপ নিয়ে মাস্টার্স ও পিএইচডিতে পড়ার সুযোগ পাবে। সিটি ইউনিভার্সিটির উপাচার্য এই অধ্যায়ের সূচনা করতে পেরে এবং চীনের অন্যতম বিশ্ববিদ্যালয় উহান ইনস্টিটিউট অফ টেকনোলজি ইউনিভার্সিটির সহযোগিতা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

সেই সাথে তিনি মনে করেন, গবেষণায় এই পদচারণা এতে নতুন মাত্রা যোগ করবে।সমঝোতা স্বারক দু’টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ গবেষণার ক্ষেত্রে মাইলফলক হয়ে থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। প্রকৌশলী মো: সাফায়েত হোসেন, এডিশনাল ডিরেক্টর, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আই কিউ এ সি), বিভাগীয় প্রধান, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন