যৌথ অংশীদারিত্বে ডিসেম্বরের মধ্যে বাংলাদেশে ওরাকল একাডেমি

ওরাকল
সিঙ্গাপুরে অবস্থিত ওরাকল অফিসে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

টেকভিশন২৪ ডেস্ক : ২১মে ২০২২ মার্কিন যুক্তরাষ্ট ভিত্তিক বহুজাতিক কম্পিউটার প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল কর্পোরেশন চলতি বছরের ডিসেম্বরের মধ্যে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করবে। এছাড়াও কম্পিউটার হার্ডওয়্যার সিস্টেম এবং এন্টারপ্রাইজ সফটওয়্যার পণ্যতে পারদর্শী এই প্রতিষ্ঠানটি বাংলাদেশের মাটিতে স্থাপন করতে যাচ্ছে ওরাকল একাডেমি।

আইসিটি বিভাগের সাথে যৌথ অংশীদারিত্বে বাংলাদেশ আয়োজন করবে জাতীয় পর্যায়ের হ্যাকাথন। সিঙ্গাপুরে অবস্থিত ওরাকল অফিসে গতকাল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে দ্বিপাক্ষিক বৈঠকে আগ্রহের কথা জানান প্রতিষ্ঠানটির জাপান ও এশিয়া প্রশান্তমহাসাগরীয় অঞ্চলের প্রেসিডেন্ট মিঃ গ্যারেট।

প্রতিষ্ঠানটি ইতোমধ্যে বাংলাদেশের ই-গভর্নমেন্ট অ্যাপ্লিকেশনের জন্য জি-ক্লাউড স্থাপনে এরই মধ্যে ৪ টায়ার ডেটা সেন্টারে বিনিয়োগ করেছে । বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলে ছিলেন স্টার্টআপ বাংলাদেশে লি: এর ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, ওরাকল ক্লাউড প্ল্যাটফর্মের সিনিয়র সেলস ডিরেক্টর অ্যানি টিও এবং ক্লাউড প্ল্যাটফর্ম ব্যবসার কান্ট্রি ডিরেক্টর মিঃ আরশাদ ও ওরাকলের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকের পর ওরাকলে কর্মরত বেশ কয়েকজন বাংলাদেশীর সাথে দেখা করেন আইসিটি প্রতিমন্ত্রী। এসময় ওরাকলে তাদের চমৎকার পারফরম্যান্সের কথাও প্রকাশ করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পর্ষদের শীর্ষ কর্মকর্তারা। ঈদ উল আলম

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন