এসার নিট্রো ১৬: পারফেক্ট গেমিং ল্যাপটপ

এসার নিট্রো ১৬: পারফেক্ট গেমিং ল্যাপটপ
এসার নিট্রো ১৬: পারফেক্ট গেমিং ল্যাপটপ

টেকভিশন২৪ ডেস্ক: লেটেস্ট গেমিং ল্যাপটপ নিট্রো ১৬ উন্মোচন করল এসার। এসারের এই নতুন ‘গেমিং ফোকাসড’ ডিভাইসে রয়েছে ১৬৫ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল, এএমডি রাইজেন ৭ ৭৮৪০এইচএস অক্টা-কোর প্রসেসর, দুটি ভিন্ন জিপিইউ ভ্যারিয়েন্ট, এইচডি ওয়েবক্যাম, ৫১২ জিবি এসএসডি স্টোরেজ এবং অ্যাডভান্স কুলিং সিস্টেম।

বাজারে এসার নিট্রো ১৬ ল্যাপটপের দাম শুরু হচ্ছে ১,৩৯,৯৯০ টাকা থেকে। এটি একাধিক ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

এসার নিট্রো ১৬ ল্যাপটপে ১৬-ইঞ্চির WUXGA IPS ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ৪০০ নিট পিক ব্রাইটনেস, ১৬:৯ এসপেক্ট রেশিও, এবং ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এটি এএমডি রাইজেন ৭ ৭৮৪৯এইচএস অক্টা-কোর প্রসেসর রয়েছে। এই ল্যাপটপে দুটি জিপিইউ ভ্যারিয়েন্ট রয়েছে, যথা – এনভিডিয়া আরটিএক্স ৪০৫০ জিপিইউ এবং এনভিডিয়া আরটিএক্স ৪০৬০ জিপিইউ। যার মধ্যে প্রথমটির সাথে ৮ জিবি র‌্যাম পাওয়া যাবে এবং দ্বিতীয়টি অর্থাৎ এনভিডিয়া আরটিএক্স ৪০৬০ বিকল্প এসেছে ১৬ জিবি র‌্যামের সাথে। উভয় জিপিইউ ভ্যারিয়েন্টেই অতিরিক্তভাবে আরো ৩২ জিবি পর্যন্ত র‌্যাম আপগ্রেডেশন ফিচার সাপোর্ট করে, যা স্মুথ মাল্টিটাস্কিং এবং দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করবে।

উইন্ডোজ ১১ চালিত এই এসার ল্যাপটপে অত্যাধুনিক কুলিং সিস্টেম রয়েছে, যা গেমপ্লের সময় ল্যাপটপকে তুলনায় অনেকটা ঠান্ডা রাখবে। এই নয়া কুলিং সিস্টেমে রয়েছে – ডুয়াল ফ্যান, ডুয়াল ইনটেক, কোয়াড এক্সহাস্ট এবং হিট ডিসিপশনের জন্য লিকুইড মেটাল গ্রীস। গেমিংয়ের জন্য এই ল্যাপটপে জেন ৪ মেমরি স্লট ব্যবহার করা হয়েছে।

পারফরম্যান্স সর্বাধিক করা সম্ভব, যা গেম খেলার সময়ে যথেষ্ট কার্যকর ভূমিকা পালন করবে। পাশাপাশি DDR5 স্টোরেজ স্লটের মাধ্যমে দ্রুত গতিতে ডেটা ট্রান্সফারও করা যাবে।
Acer Nitro 16 ল্যাপটপে পাওয়ার ব্যাকআপের জন্য ৯০Whr ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন