ঘূর্ণিঝড় রেমাল: সারা দেশে ২২ হাজারের বেশি মোবাইল টাওয়ার বন্ধ

টেকভিশন২৪ ডেস্ক : ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে বিদ্যুৎ বিভ্রাটে সোমবার (২৭ মে) বিকেলের মধ্যে দেশের ৪৮ শতাংশ মোবাইল টাওয়ারের পরিষেবা বন্ধ করতে হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)। এর ফলে লাখ লাখ মানুষ ভয়েস কলিং ও মোবাইল ইন্টারনেট থেকে বঞ্চিত হয়েছে

দুর্ঘটনা এড়াতে রোববার (২৬) বিকেলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলো থেকে শুরু করে দেশজুড়ে একের পর এক ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে হয়েছে বিদ্যুৎ সরবরাহকারীদের।

সোমবার বিকাল ৪টা নাগাদ দেশজুড়ে বিস্তৃত নেটওয়ার্কের সঙ্গে ৬৪ জেলার ৪৫ হাজার ৬১০টি টেলিকম টাওয়ারের মধ্যে ৪৮.৭১ শতাংশ বা ২২ হাজার ২১৮টি টাওয়ারের সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে বলে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

টেলিকম কর্মকর্তা বলেন, ঘূর্ণিঝড়ে সবচেয়ে ক্ষতিগ্রস্ত জেলাগুলোর বেশিরভাগ অঞ্চলে গ্রিডের বিদ্যুৎ সরবরাহ শুরু হতে মঙ্গলবার বিকেল পর্যন্ত সময় লাগতে পারে। দুর্যোগ-পরবর্তী পুনরুদ্ধার নিশ্চিতে সহায়তা করার জন্য যত দ্রুত সম্ভব বিদ্যুৎ সংযোগ চালু করতে বিদ্যুৎ অপারেটরদের প্রতি আহ্বান জানিয়েছে টেলিকম নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

বিটিআরসির তথ্যমতে, দেশের কম ক্ষতিগ্রস্ত উত্তরাঞ্চলের অন্তর্ভুক্ত রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে তুলনামূলকভাবে বেশিসংখ্যক টাওয়ার চালু রয়েছে। বিপরীতে বরিশাল, খুলনা, চট্টগ্রাম, ঢাকা ও রাজশাহী বিভাগের জেলাগুলোতে টাওয়ার চালু আছে কম।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন