১ টেরাবাইট স্টোরেজের নতুন ফোন আনল শাওমি

টেকভিশন২৪ ডেস্ক: শাওমি ফ্ল্যাগশিপ সেগমেন্টে সম্প্রতি নতুন একটি স্মার্টফোন চালু করেছে। ১৬ গিগাবাইট (জিবি) র‍্যাম এবং ১ টেরাবাইট (টিবি) স্টোরেজ সুবিধার ডিভাইসটি ‘শাওমি ১৩ আল্ট্রা’ নামে বাজারে এসেছে। চীনা বাজারে স্মার্টফোনটির দাম নির্ধারিত হয়েছে ৭ হাজার ২৯৯ ইউয়ান বা প্রায় ১ হাজার ৫৯ ডলার। শাওমি কর্তৃপক্ষ জানিয়েছে, স্মার্টফোনটিতে একটি ৬ দশমিক ৭৩ ইঞ্চির ১২০ হার্টজ কিউএইচডি এ অ্যামুলেড ডিসপ্লে রয়েছে।

এ ধরনের ডিসপ্লে ১৪৪০ পিক্সেল স্ক্রিন রেজল্যুশন ও সর্বাধিক ২৬০০ নিটের সর্বোচ্চ উজ্জ্বলতা সরবরাহ করে। ডিভাইসটিতে কোয়ালকমের ‘স্ন্যাপড্রাগন ৮ জেন ২’ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ক্যামেরা হিসেবে ডিভাইসটির পেছনে একটি লাইকা ভ্যারিয়ো-সামমাইক্রোন লেন্স আছে। স্মার্টফোনটিতে ১ ইঞ্চি ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৯৮৯ প্রাইমারি ক্যামেরা সেন্সর ব্যবহার করা হয়েছে। এছাড়া ১২২ ডিগ্রি এফওভিসহ একটি ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৮৫৮ এফ/১.৮ আল্ট্রাওয়াইড সেন্সর আছে।

পাশাপাশি এক জোড়া ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৮৫৮ টেলিফটো লেন্সও সংযুক্ত করা হয়েছে। সামনের দিকে, সেলফি তোলা ও ভিডিও কলের জন্য একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।

স্মার্টফোনটিতে অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ও শাওমির নিজস্ব এমআইইউআই ১৪ কাস্টমাইজড ইউজার ইন্টারফেস রয়েছে। এছাড়া ব্যবহার করা হয়েছে ৫ হাজার মেগাঅ্যাম্পিয়ার আওয়ার (এমএএইচ) ব্যাটারি। এর সঙ্গে রয়েছে ৯০ ওয়াটের দ্রুত চার্জিং ও ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন