“স্পেস এক্সপ্লোরেশন অলিম্পিয়াড” এডুকেটর ওয়ার্কশপ

“স্পেস এক্সপ্লোরেশন অলিম্পিয়াড” এডুকেটর ওয়ার্কশপ অনুষ্ঠিত
“স্পেস এক্সপ্লোরেশন অলিম্পিয়াড” এডুকেটর ওয়ার্কশপ অনুষ্ঠিত

টেকভিশন২৪ ডেস্ক: মহাকাশ বিজ্ঞান, স্পেস রোবটিক্স, স্পেস টেকনলোজি এবং ইনোভেশন, সোলার সিস্টেম, জ্যোতির্বিদ্যা, তারা এবং নাক্ষত্রিক ঘটনা সমুহ, গ্যালাক্সি এবং কসমোলজি নিয়ে বাচ্চাদের অগ্রহী করে তুলতে বাংলাদেশ ইনোভেশন ফোরাম এবং স্পেস ইনোভেশন ক্যাম্প এর উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে “স্পেস এক্সপ্লোরেশন অলিম্পিয়াড”

আজ বিকাল ৪ টায় ভিশন ২০২১ টাওয়ার-০১, কনফারেন্স রুমে “স্পেস এক্সপ্লোরেশন অলিম্পিয়াড”এর একাডেমিক কার্যক্রম নির্ধারন করতে অনুষ্ঠিত হয় এডুকেটর ওয়ার্কশপ যেখানে সারা বাংলাদেশ থেকে প্রায় ১০০ জন এডুকেটর অংশগ্রহন করেন।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয় অলিম্পিয়াডে ৮ টি ডিভিশনে ৮ টি ডাটা বুটক্যাম্প স্বশরীরে অনুষ্ঠিত হবে যেখানে প্রতিটি বুট ক্যাম্প এ সারা দেশ থেকে বাচ্চারা অংশগ্রহন করবে। বুট ক্যাম্প গুলোতে সিলেবাস ভিত্তিক যে একাডেমিক কার্যক্রম গুলো থাকবে সেই বিষয় গুলো নিয়ে অংশগ্রহনকারীদেকে হাতে কলমে শেখানো হবে।

পরবর্তিতে বাচ্চাদের বয়স অনুযায়ী ৩ টি ভাগে ভাগ করা হবে ৬-৮ বছর, ৯-১২ বছর এবং ১৩-১৪ বছর এবং ২ টি প্রিলিমিনারি এবং সেকেন্ডারি অনলাইন এক্সাম এর মাধ্যমে বাছাইকৃতদের নিয়ে আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে ফাইনাল এক্সাম।

আয়োজনটি সম্পর্কে স্পেস এক্সপ্লোরেশন অলিম্পিয়াড এর মিশন চীফ আরিফুল হাসান অপু বলেন_ “সায়েন্স, টেকনলোজী, ইঞ্জিনিয়ারিং, আর্ট, ম্যাথমেটিক্স ও কম্পিউটিং নিয়ে বাচ্চাদের মাঝে প্রচুর আগ্রহ রয়েছে তাদেরকে সঠিক ভাবে দিক-নির্দেশনা প্রদান করলে আমাদের বাচ্চারাই এক সময় আমাদের দেশকে বিশ্ববাসির কাছে তুলে ধরবে। স্পেস এক্সপ্লোরেশন অলিম্পিয়াড নিয়ে সারা দেশ ব্যাপী বিভিন্ন ধরনের এক্টিভিটি থাকবে যা আমাদের এডুকেটর দের মাধ্যমে সংগঠিত হবে তার জন্যে আমাদের আজকের এডুকেটর ওয়ার্কশপ। “

খুব দ্রুত স্পেস এক্সপ্লোরেশন অলিম্পিয়াড এ অংশগ্রহন এর জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া চালু হবে বলে জানা যায়।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন