‘সাইবার সিকিউরিটি ইন মডার্ন ওয়ার্কপ্লেস’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত

টেকভিশন২৪ প্রতিবেদক: গত ১৩ মার্চ ২০২১ তারিখে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এবং মাইক্রোসফট এর যৌথ উদ্যোগে ‘সাইবার সিকিউরিটি ইন মডার্ন ওয়ার্কপ্লেস’ শীর্ষক একটি অনলাইন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে আধুনিক কর্মস্থলের সাইবার ঝুঁকি এবং নিরাপত্তার বিষয় নিয়ে আলোচনা আলোচনা করা হয় এবং দেশের শিক্ষাখাতের সাইবার নিরাপত্তা নিশ্চিতকরনের লক্ষ্যে মাইক্রোসফট ৩৬৫ এ১ সফটওয়্যার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, এখন থেকে মাত্র ২৫০০ টাকায় এই সফটওয়্যার প্যাকটি কিনতে পারবে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান এবং শিক্ষার্থীগন। এই প্যাকে থাকবে উইন্ডোজ ১০ আপগ্রেড, অফিস ৩৬৫+, ডিভাইস ম্যানেজমেন্ট এন্ড সিকিউরিটি ফর ডিভাইস এন্ড এপ্লিকেশন।

                           বাংলাদেশে মাইক্রোসফট ৩৬৫ এ১ সফটওয়্যার এর যাত্রা শুরু।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি ডিভিশন এর সিনিয়র সেক্রেটারি এনএম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি শাহিদ উল মুনীর, ডিজিটাল সিকিউরিটি এজেন্সির ডিরেক্টর জেনারেল মো: রেজাউল করিম এনডিসি, বানিজ্য মন্ত্রনালয়ের জয়েন্ট সেক্রেটারি মো: আবদুর রহিম খান, মাইক্রোসফট সাউথ এশিয়ার চিফ অপারেটিং অফিসার জাইদ আলকাদি, মাইক্রোসফট সাউথ এশিয়ার চিফ পার্টনার অফিসার আন পাম, মাইক্রোসফট বাংলাদেশের হেড অব চ্যানেল সেলস হোসেন মাশরুর, মাইক্রোসফট ক্লাউড স্পেশালিস্ট নাভিদ খুরশিদ এবং মাইক্রোসফট সল্যুশন সেলস স্পেশালিস্ট আবু তাহের।

বাংলাদেশ কম্পিউটার সমিতির জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুজাহিদ আল বেরুনীর সঞ্চালনায় আয়োজিত এই অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লি: এর হেড অব সফটওয়্যার বিজনেস মিরসাদ হোসেন।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন