কেনার জন্য ২০২২ সালের সেরা ফ্লাগশিপ ফোন

কেনার জন্য ২০২২ সালের সেরা ফোন
কেনার জন্য ২০২২ সালের সেরা ফোন

ফ্ল্যাগশিপ ফোনগুলো সাধারণত সেইসব ফোন যেগুলোর প্রস্তুত করতে কোম্পানি গুলো বাজারে ওই সময়ে প্রাপ্ত সবথেকে ভালো প্রসেসর, চিপসেট, র্যাম, ক্যামেরা মডিউল এবং কানেকটিভিটি ডিভাইস ব্যবহার করে।

টেকভিশন২৪ ডেস্ক রিপোর্ট : আইফোন ১৩  প্রো এবং পিক্সেল ৬  প্রো ওয়্যারলেস চার্জিং, পিছনের ক্যামেরা সেটআপ, ল্যাগ-ফ্রি গেমিংয়ের জন্য শক্তিশালী প্রসেসর এবং 5G নিয়ে গর্ব করে। কিন্তু আপনি যদি একটি নতুন স্মার্টফোনের সন্ধানে থাকেন, তবে সেই মডেলগুলিই শুধু বিবেচনা করার মতো নয়, স্যামসাং, ওয়ানপ্লাস, মটোরোলা এবং সনি এক্সপেরিয়ার মতো প্রতিযোগীরা বিভিন্ন দামে দুর্দান্ত সব ফোন সরবরাহ করে৷ এমনকি অন্যরা যা দেয় না স্যামসাং তা অফার করে যেটি একটি ফ্লিপ ফোন সহ ভাঁজযোগ্য ফোন।

আপনার সবচেয়ে বড় উদ্বেগ, একটি AMOLED ডিসপ্লে, উচ্চ-গতির ডেটা বা ক্র্যাকিং ক্যামেরা হোক না কেন, সাশ্রয়ী মূল্যের ফোন বেছে নেওয়ার অর্থ ব্যবহারযোগ্যতার সাথে আপস করা নয়। এমনকি বাজেটেড হ্যান্ডসেটগুলিও বড় ও প্রাণবন্ত ডিসপ্লে এবং একাধিক প্রধান এবং পিছনের ক্যামেরা অফার করে৷ আমরা এমনকি অনেক কম দামি ফোনে 5G সংযোগ দেখতে শুরু করছি।

সেরা থেকে সেরাটি খুঁজে বের করতে আপনাকে সাহায্য করার জন্য, আমরা ২০২২ সালে কেনা সেরা ফোন গুলোকে সাজিয়েছিঃ

এ্যাপেল আইফোন ১৩ প্রো

Apple iPhone 13 Pro
এ্যাপেল আইফোন ১৩ প্রো

আইফোন 13 প্রো হল অ্যাপলের উৎপাদিত সেরা ফোন এবং এটি আমাদের পর্যালোচনাতে একটি দুর্দান্ত স্কোর পেয়েছে। নতুন স্মার্টফোনটিতে 3x অপটিক্যাল জুম (iPhone 12-এ 2x থেকে ঊর্ধ্বে), একটি স্টেইনলেস স্টিল বডি এবং মসৃণ স্ক্রলিংয়ের জন্য 120Hz পর্যন্ত রিফ্রেশ রেট সহ একটি প্রোমোশন স্ক্রিন সহ একটি তৃতীয় রিয়ার ক্যামেরা যোগ করা হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্র

Samsung Galaxy S21 Ultra
স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্র

এতে রয়েছে একটি উজ্জ্বল 6.8-ইঞ্চি AMOLED ডিসপ্লে যার একটি আল্ট্রামসুথ 120Hz রিফ্রেশ রেট রয়েছে যা Samsung এর S-Pen স্টাইলাসকে সমর্থন করে, অবিশ্বাস্য জুম দক্ষতা জন্য একটি দুর্দান্ত রেয়ার ক্যামেরা এবং 5 জি সুপার স্পিড কানেক্টিভিটি। অসাধারণ পারফরম্যান্সের জন্য এটি টপ-এন্ড কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপ দ্বারা চালিত। স্যামসাং-এর অফার করা মোবাইল প্রযুক্তিতে এটিই সেরা, এবং আপনি যদি আপনার পকেটে অত্যাধুনিক মোবাইল ফোন প্রযুক্তি রাখতে আগ্রহী হন তবে এটিই নিতে পারেন।

গুগল পিক্সেল ৬ প্রো

Google Pixel 6 Pro
গুগল পিক্সেল ৬ প্রো

Google Pixel 6 Pro এর অনন্য ডিজাইন, দুর্দান্ত সফ্টওয়্যার সংযোজন, চমত্কার ক্যামেরার গুণমান এবং কঠিন সর্বত্র পারফরম্যান্স ইতিমধ্যেই ফোনটিকে আমাদের সম্পূর্ণ পর্যালোচনাতে একটি দুর্দান্ত রেটিং অর্জন করেছে। পারফরম্যান্সের সাথে যা এর ডিজাইনের মতোই ভাল, এটি গুগলের তৈরি সেরা ফোন। প্রধান ক্যামেরাটি সেরা আইফোনগুলির সাথে সমান।

এ্যাপেল আইফোন ১৩

Apple iPhone 13
এ্যাপেল আইফোন ১৩

স্ট্যান্ডার্ড আইফোন 13 বেশিরভাগ লোকের জন্য একটি নির্ভরযোগ্য পছন্দ, একটি 6.1-ইঞ্চি স্ক্রিন এবং দুটি দুর্দান্ত পিছনের ক্যামেরা রয়েছে৷ এই মডেলের জন্য, অ্যাপল অ্যাপল আইফোন 12-এর চেয়ে দীর্ঘ ব্যাটারি লাইফ, উন্নত ক্যামেরা এবং ভাল স্থায়িত্বের প্রতিশ্রুতি দিয়েছে। প্রো না গিয়ে আপনি কী মিস করবেন? 3x অপটিক্যাল জুম সহ একটি তৃতীয় পিছনের ক্যামেরা এবং মসৃণ স্ক্রোলিং এর জন্য 120Hz পর্যন্ত রিফ্রেশ রেট সহ একটি প্রোমোশন স্ক্রীন।

ওয়ানপ্লাস ৯

OnePlus 9
ওয়ানপ্লাস ৯

যদিও OnePlus অ্যাপল বা স্যামসাং হিসাবে সুপরিচিত নয়, OnePlus 9 প্রতিদ্বন্দ্বীদের তুলনায় অপেক্ষাকৃত বেশি সাশ্রয়ী মূল্যে দুর্দান্ত পারফরম্যান্স সরবরাহ করে। এটি 5G-সক্ষম, একটি শক্তিশালী Qualcomm প্রসেসর চালায় এবং একটি শালীন ক্যামেরা রয়েছে। Galaxy S21 Ultra এর উচ্চমূল্য আপনার নাগালের বাইরে থাকলে এটি একটি বিকল্প বাজেট ফোন ।

গুগল পিক্সেল ৬

Google Pixel 6
গুগল পিক্সেল ৬

ডিজাইন, পাওয়ার, ফিচার এবং পারফরম্যান্সের ক্ষেত্রে, পিক্সেল 6 তার পূর্বসূরি, পিক্সেল 5 থেকে একটি বড় ধাপ। Google এর সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ অফার উন্নত ক্যামেরা, Android 12 এবং কোম্পানির ইন-হাউস টেনসর চিপ।

গুগল পিক্সেল ৫এ সাথে ৫জি

Google Pixel 5a with 5G
গুগল পিক্সেল ৫এ সাথে ৫জি

এর সাশ্রয়ী মূল্যের বাইরে, Pixel 5A একটি শীর্ষস্থানীয় ক্যামেরা অফার করে যা উজ্জ্বল ফটো, একটি বড় স্ক্রীনের আকার এবং জল-প্রতিরোধিতা নেয়। এই Pixel ফোনটি একটি কঠিন বিকল্প যা আপনার দৈনন্দিন প্রয়োজনীয় সমস্ত জিনিসগুলিকে মোকাবেলা করতে সক্ষম এবং এর 5G গতির সাথে, আপনি যখন বাসের জন্য অপেক্ষা করছেন তখন আপনার Netflix শোগুলিকে বাফার করার জন্য অপেক্ষা করা হবে না।

এ্যাপেল আইফোন ১৩ মিনি

Apple iPhone 13 Mini
এ্যাপেল আইফোন ১৩ মিনি

আপনি যদি এমন কেউ হন যিনি ছোট, পকেট-বান্ধব ডিভাইস পছন্দ করেন তবে এ ফোনটি আপনার জন্য। 6.1-ইঞ্চি আইফোন 13 মিনি এক হাতে ব্যবহার করা সহজ, এমনকি টাইট জিন পকেটেও ফিট করে। এটি Apple এর iPhone 13 লাইনআপের সবচেয়ে সস্তা মডেল। যদিও ব্যাটারি লাইফ আইফোন 13 এর মতো দীর্ঘ নয়, এই ছোট্ট Apple iPhone ক্যামেরার ক্ষমতা বা প্রক্রিয়াকরণ শক্তির উপর ত্যাগ করে না।

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ৩

Samsung Galaxy Z Flip 3
স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ৩

Samsung এর Galaxy Z Flip 3 একটি ক্ল্যামশেল ফোনের মতো ভাঁজ এবং একটি অত্যাশ্চর্য ডিজাইন রয়েছে। এই স্মার্টফোনটি আমাদের প্রিয় ভাঁজযোগ্য ফোনগুলির মধ্যে একটি। এটি একটি 120Hz রিফ্রেশ রেট, একটি “অ্যালুমিনিয়াম আর্মার” বডি এবং একটি নমনীয় বিল্ডের সাথে আসে যা এটি ফটো তোলা এবং ভিডিও রেকর্ড করা অত্যন্ত সুবিধাজনক করে তোলে। Techvision24-এর প্যাট্রিক হল্যান্ড বলেছেন যে এটি “প্রথম ফোল্ডেবল ফোন হতে পারে যা আপনি কেনার কথা বিবেচনা করবেন।

সনি এক্সপেরিয়া প্রো

Sony Xperia Pro
সনি এক্সপেরিয়া প্রো

$2,500 এর বিশাল মূল্যে, Sony Xperia Pro সবার জন্য নয়। কিন্তু আপনি যদি একজন ফটোগ্রাফার বা ভিডিওগ্রাফার হন পেশাদার-স্তরের ক্যামেরা ফোনের বৈশিষ্ট্যগুলি খুঁজছেন, আপনি ভুল করতে পারবেন না। Xperia Pro মূলত একটিতে চারটি পণ্য: একটি ফোন, একটি ক্যামেরা মনিটর, একটি দ্রুত ফটো ফাইল স্থানান্তর ডিভাইস এবং একটি 5G মেশিন সম্প্রচার এবং লাইভস্ট্রিমিংয়ের জন্য উপযুক্ত।

মটোরোলা মটো জি স্টাইল ৫জি

Motorola Moto G Stylus 5G
মটোরোলা মটো জি স্টাইল ৫জি

আপনি যদি একটি ভাল বাজেট ফোন খুঁজছেন যা একটি মৌলিক স্টাইলিস এবং 5G সমর্থন সহ আসে, তাহলে Moto G Stylus 5 একটি দুর্দান্ত বাছাই। সেল ফোনটিতে একটি স্টাইলাস রয়েছে যা আপনি ফোনের ভিতরে একটি বিল্ট-ইন নোট অ্যাপ সহ উত্পাদনশীলতায় সহায়তা করতে পারেন। এই ফোনটি একটি ট্রিপল-রিয়ার ক্যামেরা, 128GB অভ্যন্তরীণ স্টোরেজ এবং একটি শক্তিশালী 4,000-mAh ব্যাটারি অফার করে।

-এএম১ফে/০১/২২

আরও পডুনবেসিসের ৩০০ কোম্পানি ১০০ টি দেশে রপ্তানি করে ১.৪ বিলিয়ন ডলার আয় : পলক

 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন