বিআইটিএম এর সিইও পদ ছাড়লেন মোহাম্মদ সাব্বির

বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট লিমিটেড (বিআইটিএম) এর প্রথম প্রধান নির্বাহী তালুকদার মোহাম্মদ সাব্বির প্রধান নির্বাহী পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিলেন।
টেকভিশন২৪ ডেস্ক: বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট লিমিটেড (বিআইটিএম) এর প্রথম প্রধান নির্বাহী তালুকদার মোহাম্মদ সাব্বির প্রধান নির্বাহী পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিলেন।
 
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে ২০১২ সাল থেকে বিআইটিএম দেশের আইটি সেবা খাতে দক্ষ জনবল তৈরিতে কাজ করে আসছে। তারও আগে ২০১০ থেকে জনাব সাব্বির বেসিস এবং বি আই টি এম এর সাথে ওতপ্রোতভাবে ভাবে কাজ করেছেন। উল্লেখ্যা, এখন পর্যন্ত এই প্রতিষ্টান ৫০ হাজারেরও বেশি প্রশিক্ষণার্থী এই প্রতিষ্ঠান থেকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।
 
তালুকদার মোহাম্মদ সাব্বির প্রতিষ্ঠান্টির প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ত্ব গ্রহণের পূর্বে বেসিস এবং অর্থ মন্ত্রনালয়ের অর্থ বিভাগের যৌথ উদ্যোগে এবং এডিবি’র অর্থায়নে বেসিস- এসইআইপি প্রকল্পের প্রধান সমন্বয়কারী হিসেবে ছয় বছর সফলতার সাথে দায়িত্ব পালন করেন। এই প্রকল্পের আওতায় বেসিস ৩০ হাজার প্রশিক্ষণার্থীদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন যার ভেতরে ৬৫% এর বেশি প্রশিক্ষণ শেষে বিভিন্ন কর্মক্ষেত্রে কর্মরত রয়েছেন।
 
তালুকদার মোহাম্মদ সাব্বির ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে একাডেমিক অধ্যায় শেষ করে বিগত একযুগ বেসিসের হয়ে বিভিন্ন আইটি স্কিলের ক্ষেত্রে কাজ করে এসেছেন। এর পাশাপাশি কাজ করেছেন একাধিক বিশ্ববিদ্যালয়ের ভিজিটিং ফ্যাকাল্টি হিসেবে। বিগত কয়েকবছরে একাধিক প্রতিষ্টানের যুক্ত হয়ছেন বিনিয়োগকারী হিসেবে, গড়ে তুলেছেন গ্রীন গ্রোসারি নামক একটি D2C ইকমার্স ব্যবসায়।
 
BITM থেকে অব্যাহতি নিয়ে তিনি সময় দিবেন তার নিজের প্রতিষ্ঠানে, এছাড়াও কাজ করবেন নতুন উদ্যোগক্তা তৈরির বিভিন্ন আয়োজনে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন