বন্যার্তদের ১০ মিনিটের সাথে ১০০ এমবি ফ্রি ইন্টারনেট দিলো রবি

রবি

টেকভিশন২৪ ডেস্ক: সিলেট ও সুনামগঞ্জে ভয়াবহ বন্যায় দেশের চার মোবাইল অপারেটর তাদের মোবাইল নেটওয়ার্ক সচল রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বন্যাদুর্গত গ্রাহকদের জরুরি যোগাযোগের জন্য ১০ মিনিট ফ্রি টকটাইম ও ১০০ এমবি ইন্টারনেট দিয়েছে রবি। এই টকটাইম ব্যবহার করে গ্রাহকরা যেকোনো লোকাল নাম্বারে কল করতে পারবেন।

আগামী ৩ দিন এই টকটাইমের মেয়াদ থাকবে। বন্যা পরিস্থিতি খারাপ থাকায় মোবাইলের ব্যলেন্স রিচার্জ করতে সমস্যার সন্মুখীন হচ্ছেন অনেক মোবাইল ব্যবহারকারী। এ জন্যই ফ্রি টকটাইম ও ইন্টারনেট সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে রবি এমনটাই জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন, বিটিআরসি।

বিটিআরসি আরোও জানায়, বন্যায় সিলেট , সুনামগঞ্জ, নেত্রকোনা, হবিগঞ্জ এবং মৌলভীবাজারের মানুষ চরম দুর্ভোগের শিকার হয়েছেন। এ সকল এলাকায় চার মোবাইল অপারেটরের মোট তিন হাজার ৬১৭ বিটিএস রয়েছে। বন্যায় অনেক বিটিএস বিদ্যুৎ-বিচ্ছিন্ন হয়ে বন্ধ হয়ে গেছে, যার ফলে মোবাইল নেটওয়ার্কে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। মোবাইল অপারেটরদের প্রচেষ্টায় সোমবার সন্ধ্যা পর্যন্ত ১ হাজার ১৪৬টি বিটিএস পুনরায় সচল করা হয়েছে।

বর্তমানে সকল অপারেটরদের মোট ৯৭৬টি বিটিএস বিদ্যুৎ-বিচ্ছিন্ন হয়ে নেটওয়ার্কের বাহিরে রয়েছে। বাকি বিটিএস সচল করার জন্য জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন