ফোনে ডিএসএলআর ক্যামেরা!

টেকভিশন২৪ ডেস্ক: ভিভোর নতুন ফোনে ‘ডিএসএলআর’ ক্যামেরাদুর্দান্ত ফিচারে এক্স সিরিজের ফোন আনল ভিভো। বাজারে এলো ভিভোর ফ্ল্যাগশিপ স্মার্টফোন। এগুলো হলো ভিভো এক্স ৯০ এবং এক্স ৯০ প্রো। এসব ফোনে রয়েছে  ১ সেন্টিমিটারের সেন্সর। যা ছবি তুলবে ঠিক ডিএসএলআর ক্যামেরা মতো।
 
ভিভো এক্স সিরিজের হ্যান্ডসেটে একগুচ্ছ এক্সক্লুসিভ ফিচার্স থাকলেও সংস্থা সবচেয়ে বেশি মনোযোগ দিয়েছে ফোনের ক্যামেরায়। 
 
চমক শুধু ক্যামেরায় নয়, ফোনে রয়েছে ভরপুর স্টোরেজ এবং র‌্যাম। এই দুই স্মার্টফোনে মিলবে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভিভো এক্স৯০ স্মার্টফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট পাওয়া যাবে। হাই ডেফিনেশন ভিডিওর জন্য এইচডিআর প্লাস প্রযুক্তি রয়েছে ফোনে। 
অন্যদিকে এক্স৯০ প্রো মডেলের মিলবে ২কে রেজুলেশন এবং ২১৬০ হার্টজ হার্টজ হাই ফ্রিকোয়েন্সি পিডব্লিউিএম ডিমিং রেট।
 
দুই স্মার্টফোনেই মিলবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ প্রসেসর। এই ফোনে সর্বোচ্চ ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারন্যাল  স্টোরেজ পাবেন ইউজাররা। যদিও ইন্টারন্যাল স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে।
 
ক্যামেরা ক্ষেত্রে এই ফোনে রয়েছে বিশেষ চমক। ভিভো এক্স৯০ সিরিজে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা। এর মূল ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের, সঙ্গে রয়েছে ১২  মেগাপিক্সেলের পোর্ট্রেট সেন্সর এবং ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড সেন্সর। ফ্রন্টে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। 
 
এই ফোনের ক্যামেরাতে মিলবে অপটিকাল ইমেজ স্টাবিলাইজেশন, ইলেকট্রনিক ইমেজ সাটেবিলাইজেশন এবং এলইডি ফ্ল্যাশের সুবিধাও।
 
cameraএই স্মার্টফোনের ক্যামেরা ডিজাইন করেছে জনপ্রিয় লেন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান জেইস। এই কামেরায় যে সেন্সর রয়েছে তার সাহায্যে একদম ক্রিস্টাল ক্লিয়ার ছবি তুলতে পারবেন ইউজাররা ঠিক যেমনটা ডিএসএলআর ক্যামেরায় তোলা যায়।
 
ভিভো এক্স৯০ এবং এক্স৯০ প্রো ফোনের ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে যথাক্রমে- ৪৮১০ এবং ৪৮৭০  মিলিঅ্যাম্পিয়ার আওয়ার। সঙ্গে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।
 
কানেক্টিভিটির ক্ষেত্রে মিলবে ৫জি, ৪জি এলটিই, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস এবং ইউএসবি টাইপ সি পোর্ট।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন