নকিয়া আনল ১৬ জিবি র‌্যামের ফোন

এইচএমডি গ্লোবালের মালিকানাধীন নকিয়া এই প্রথম ১৬ জিবি র‌্যামের ফোন বাজারে আনল। মডেল নকিয়া জি৪২। এটি একটি ৫জি ফোন। এতে ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে। ফোনটি কিনলে একটি ব্লুটুথ হেডফোন ফ্রিতে পাবেন।

নকিয়া জি৪২ একটি সস্তার ফোন হওয়া সত্ত্বেও এতে দুর্দান্ত সব ফিচার ও স্পেসিফিকেশন দেওয়া হয়েছে। এছাড়াও, কোম্পানি এই স্মার্টফোনটির প্রথম বিক্রিও শুরু করেছে, যা আপনি নকিয়া ডটকম থেকে কিনতে পারবেন।

নকিয়ার নতুন ফোনে ৬.৫৬ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। ফোনটির ডিসপ্লে সুরক্ষিত রাখার জন্য কর্নিং গরিলা গ্লাস ৩ স্ক্রিন প্রটেকশন রয়েছে।

হ্যান্ডসেটটির পেছনের কভারটি ৬৫ শতাংশ পুনর্ব্যবহৃত প্লাস্টিক দিয়ে তৈরি। ফলে পরিবেশের কোনো রকম ক্ষতি করবে না বলেই দাবি কোম্পানির।

নতুন এই ফোনটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস ৫জি প্রসেসর ব্যবহৃত হয়েছে। ডিভাইসটিতে আপনি দুই বছরের ওএস আপগ্রেড পেয়ে যাবেন। বর্তমানে সফটওয়্যার আপডেট হিসেবে এতে অ্যানড্রয়েড ১৩ সাপোর্ট করে।

ব্যাকআপের জন্য ডিভাইসটিতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে। যা তিন দিন ব্যাকআপ দেবে বলে নকিয়া দাবি করছে। এই ব্যাটারি চার্জ দেওয়ার জন্য ২৫ ওয়াটের ফাস্ট চার্জার দেওয়া হয়েছে।

ফোনের পেছনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। ফোনটিতে একটি ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা রয়েছে। এছাড়াও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও একটি ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে।

সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

১৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের এই ফোনের দাম ভারতে ১৬ হাজার ৯৯৯ রুপি।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন