কম্পিউটার সোসাইটির ২০২১-২৩ মেয়াদের নির্বাচনে ড: শরীফ-জিহাদ প্যানেল জয়ী

টেকভিশন২৪ ডেস্ক: বাংলাদেশ কম্পিউটার সোসাইটির ২০২১-২০২৩) মেয়াদের নির্বাচনে সবকয়টি পদে ড: শরীফ- জিহাদ প্যানেল নির্বাচিত হয়েছে। শুক্রবার (১৮ডিসেম্বর) এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচন এই প্যানেলের প্রেসিডেন্ট পদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রফেসর ডঃ মোঃ শরিফ উদ্দিন, ভাইস প্রেসিডেন্ট (একাডেমিক) পদে ইউআইইউ সিএসই বিভাগের প্রফেসর ডঃ মোঃ নুরুল হুদা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এবং জেনারেল সেক্রেটারি পদে সর্বাধিক ভোটে পেয়ে রুপালী ব্যাংকের সিস্টেম এনালিস্ট (এসপিও) আবদুর রহমান খান জিহাদ, ভাইস প্রেসিডেন্ট (এডমিন) পদে ইঞ্জিঃ নিয়াজ উদ্দিন ভুঁইয়া এবং ভাইস প্রেসিডেন্ট (ফাইন্যান্স) ২য় সর্বাধিক ভোটে পেয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক রেজাউল করিম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

পাশাপাশি জয়েন্ট সেক্রেটারি (এডমিন) পদে বাংলাদেশ ব্যাংকের জয়েন্ট ডিরেক্টর ফাহাদ জামান চৌধুরী ,জয়েন্ট সেক্রেটারি (ফাইন্যান্স) পদে ব্যাংকার মোঃ শাহরিয়ার হোসেন খান,জয়েন্ট সেক্রেটারি (একাডেমিক) পদে অর্থ মন্ত্রণালয়ের কনসালটেন্ট নজরুল ইসলাম ভুঁইয়া এবং ট্রেজারার পদে বিপিএটিসির অ্যাসিস্ট্যান্ট সিস্টেম এনালিস্ট ডঃ মোঃ জিয়াউল ইসলাম।

তথ্যমতে, নির্বাচনে মোট ৩টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে।এতে ড: শরীফ-জিহাদ প্যানেল ৯ টি পদে এবং কাউন্সিলরের ২২ টি পদে নির্বাচিত হন। কাউন্সিলের বাকি তিনটি পদে রেড প্যানেল নির্বাচিত হয়েছে। বর্তমান নির্বাচিত কমিটি আগামী তিন বছর দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ কম্পিউটার সোসাইটি হচ্ছে দেশের অন্যতম ঐতিহ্যবাহী এবং তথ্য ও প্রযুক্তি পেশাজীবীদের সবচেয়ে পুরানো সংগঠন। এটি ১৯৭৯ সালে প্রতিষ্ঠা লাভ করে। বাংলাদেশ গভর্নমেন্ট আরজেএসসি রেজিস্ট্রেশন নং S-1638(53)/95।‌ ১৯৭৯ সালে এই সংগঠনের ১ম কমিটির সভাপতি প্রফেসর ডঃ আবদুল মতিন পাটোয়ারী এবং প্রয়াত প্রফেসর ডঃজামিলুর রেজা চৌধুরী ছিলেন সদস্য।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন