সাইবার নিরাপত্তা ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কেনিয়া সংলাপ করেছে

Relations between two countries. USA and Kenya

টেকভিশন২৪ রিপার্ট : সাইবার নিরাপত্তা ঘটনা পরিচালনায় সহযোগিতা বৃদ্ধি করা। সাইবার অপরাধ মোকাবেলা করা, সাইবার নিরাপত্তা এবং স্থিতিস্থাপকতা বৃদ্ধি করা, একটি স্থিতিশীল সাইবারস্পেসকে সমর্থন করা।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং কেনিয়া ১/১২/২০২১ ইং ডিসেম্বর ইউএস-কেনিয়া দ্বিপাক্ষিক কৌশলগত সংলাপের অধীনে প্রথম ইউএস-কেনিয়া সাইবার ডায়ালগ আয়োজন করে।

সাইবার ইস্যুগুলির জন্য স্টেট ডিপার্টমেন্টের ভারপ্রাপ্ত সমন্বয়কারী মিশেল মার্কফ মার্কিন প্রতিনিধিদলের নেতৃত্ব দেন, যার মধ্যে ডিপার্টমেন্টের অংশগ্রহণকারীরাও অন্তর্ভুক্ত ছিল। হোমল্যান্ড সিকিউরিটি, ডিপার্টমেন্ট অফ জাস্টিস, ন্যাশনাল ইনস্টিটিউট অফ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেকনোলজি এবং অন্যান্য সংস্থা।

কেনিয়ার প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন ন্যাশনাল কম্পিউটার অ্যান্ড সাইবার ক্রাইমস কোঅর্ডিনেশন কমিটির (NC4) চেয়ারম্যান ডেনিস এন. মুতিসো, এবং এতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, আইসিটি মন্ত্রণালয়, আইসিটি কর্তৃপক্ষ, যোগাযোগ মন্ত্রণালয়ের অংশগ্রহণ অন্তর্ভুক্ত ছিল। কর্তৃপক্ষ, এবং কেনিয়ার কেন্দ্রীয় ব্যাংক, অন্যদের মধ্যে।

ভার্চুয়াল সংলাপে পারস্পরিক উদ্বেগের বিষয়গুলিকে কভার করা হয়েছে যেমন সাইবার অপরাধ মোকাবেলা করা, সাইবার নিরাপত্তা এবং স্থিতিস্থাপকতা বৃদ্ধি করা, একটি স্থিতিশীল সাইবারস্পেসকে সমর্থন করা এবং সাইবার নিরাপত্তা ঘটনা পরিচালনায় সহযোগিতা বৃদ্ধি করা।

আমেরিকা কেনিয়ার সাথে তার শক্তিশালী কৌশলগত অংশীদারিত্বের প্রশংসা করে, যা আফ্রিকা এবং পশ্চিম ভারত মহাসাগর অঞ্চলে শান্তি ও সমৃদ্ধির অগ্রগতির জন্য নিবেদিত।

– আফরোজা সুলতানা

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন