বড় ডিসপ্লের ফোল্ডেবল ফোন আনল স্যামসাং

স্যামসাং

টেকভিশন২৪ ইন্টারন্যাশনাল ডেস্ক : প্রতিবছর ১০ আগষ্টে স্যামসাংয়ের আনপ্যাকড ইভেন্টের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করতে থাকে প্রযৃুক্তিপ্রেমীরা। এই ইভেন্টে স্যামসাং একাধিক নতুন ফোন, গ্যাজেট গ্রাহকদের জন্য উন্মোচন করে থাকে। এবারও গ্রাহকদের হতাশ করেনি স্যামসাং। পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন গ্যালাক্সি জেড ফোল্ড ৪ সামনে এনেছে কোম্পানি।

গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোনে থাকছে ৭.৬ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ২এক্স ইনফিনিটি ফ্লেক্স প্রাইমারি ডিসপ্লে এবং ৬.২ ইঞ্চির এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ২এক্স কভার ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ।

ফোনের চিপসেট হিসেবে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১। ১২ জিবি র‌্যামের ফোনটিতে রমের দুটি ভ্যারিয়েন্ট রয়েছে ২৫৬ জিবি এবং ৫১২ জিবি। ৪০০০ হাজার এমএএইচ ব্যাটারির ফোনটি চার্জ করতে থাকছে ২৫ ওয়াটের ফাস্ট চার্জার। গুগলের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১২ থাকতে এতে।

ফোনেটিতে ট্রিপল-লেন্স রিয়ার ক্যামেরা রয়েছে, যার প্রধান ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের। এছাড়া, রয়েছে একটি ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড এবং ৩এক্স অপটিক্যাল জুমসহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফোটো ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিং করতে থাকছে ১০ মেগাপিক্সেলের ক্যামেরা।

পারফর্মেন্সের জন্য রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর। ফোনটিতে রয়েছে,  ৪৪০০ এমএএইচ ডুয়াল ব্যাটারি। পাওয়ারশেয়ার ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির ফোনটিতে রয়েছে, ২৫ ওয়াটের চার্জার যা ফোনকে ৩০ মিনিটের মধ্যে ৫০ শতাংশ চার্জ  করতে সক্ষম।

গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এর দাম ১৮০০ ডলার বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৭১ হাজার টাকা। ডিভাইসটির প্রি-অর্ডার শুরু হয়েছে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন