বিআইটিএম’র প্রধান নির্বাহী হলেন তালুকদার মোহাম্মদ সাব্বির

তালুকদার মোহাম্মদ সাব্বির।

টেকভিশন২৪ ডেস্ক: বেসিস ইন্সটিউট অব টেকনলজি এন্ড ম্যানেজমেন্ট লিমিটেড (বিআইটিএম) এর প্রথম প্রধান নির্বাহী হিসেবে দ্বায়িত্ত গ্রহন করলেন তালুকদার মোহাম্মদ সাব্বির।

বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস) এর অংগ প্রতিষ্ঠান হিসেবে ২০১২ সাল থেকে বিআইটিএম দেশের আইটি সেবা খাতে দক্ষ জনবল তৈরীতে কাজ করে আসছে। এখন অব্দি ৫০ হাজারেরও বেশি প্রশিক্ষনার্থী এই প্রতিষ্ঠান থেকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহন করেছেন।

সাব্বির প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ত্ব গ্রহনের পুর্বে বেসিস এবং অর্থ মন্ত্রানালয়ের অর্থ বিভাগের যৌথ উদ্যোগে এবং এডিবি’র অর্থায়নে বেসিস- এসইআইপি প্রকল্পের প্রধান সম্ন্বয়কারী হিসেবে গেল ছয় বছর দায়িত্ত্ব পালন করেন। এই প্রকল্পের আওতায় বেসিস ৩০ হাজার প্রশিক্ষনার্থীদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন যার ভেতরে ৬৫% এর বেশি প্রশিক্ষণ শেষে বিভিন্ন কর্মক্ষেত্রে কর্মরত রয়েছেন।

সাব্বির ব্রাক ইউনিভারসিটি থেকে একাডেমিক অধ্যায় শেষ করে বিগত ১১ বছর বেসিসের হয়ে বিভিন্ন আইটি স্কিলের ক্ষেত্রে কাজ করে এসেছেন। এর পাশাপাশি কাজ করেছেন একাধিক ইউনিভারসিটির ভিজিটিং ফ্যাকাল্টি হিসেবে, কাজ করেছেন গীতিকার হিসেবেও।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন