বাংলাদেশ ৪৫তম “আইসিপিসি ওয়ার্ল্ড ফাইনালস”র আয়োজক দেশ

আইসপিসি
সভায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

টেকভিশন২৪ ডেস্ক: প্রোগ্রামিংয়ের অলিম্পিয়াড খ্যাত ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতা (আইসিপিসি) ওয়ার্ল্ড ফাইনালস ৪৫তম এর আয়োজক দেশ বাংলাদেশ।

আগামী ৬-১১ নভেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে এ প্রোগ্রামিং প্রতিযোগিতা।

৪৫তম আইসিপিসি আয়োজন উপলক্ষে সাংগঠনিক কমিটির এক প্রস্ততিমূলক সভা আজ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বিসিসির নির্বাহী পরিচালক ড. মোঃ আব্দুল মান্নান বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী বলেন যে, মেধা দিয়ে বিশ্বকে জয় করতে হবে। তরুণদের প্রোগ্রামিংয়ে উৎসাহিত করতে পারলে সবকিছু ডিজিটাল করতে খুব একটা সময় লাগবে না। চতুর্থ শিল্পবিপ্লব মোকাবেলায় মেধার কোন বিকল্প নেই, মেধাকে কাজে লাগিয়ে জয় করতে হবে এ বিপ্লব।

এ প্রতিযোগিতায় সারাবিশ্বের ৭৫টি দেশের ১৪০টি টীম এবং ১০০০ এরও বেশি বিদেশী অতিথি অংশগ্রহণ করার কথা রয়েছে। আগামী ৬-১১ নভেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিতব্য প্রোগ্রামিং এর বিশ্ব আসরটির মূল ভেন্যু হিসেবে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)’কে ব্যবহার করা হবে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন