বাংলাদেশের রাহাদের আন্তর্জাতিক অর্জন

জান্নাতুল ইসলাম রাহাদ।

করোনাকালীন সময়ে প্রযুক্তিবান্ধব স্বাস্থ্যসেবায় আন্তঃদেশীয় সহযোগিতার উপর গবেষনা ভিত্তিক নিবন্ধের জন্য আন্তর্জাতিক পুরস্কার অর্জন করলেন তরুন সাংবাদিক জান্নাতুল ইসলাম রাহাদ। 

টেকভিশন২৪ ডেস্ক: বৃহস্পতিবার কুয়ালালামপুর থেকে ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত অনূষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন মালয়শিয়ার স্বাস্থ্যমন্ত্রী খাইরি জামালুদ্দিন। সভাপতিত্ব করেন এমএইচটিসির প্রধান নির্বাহী দাউদ মোহাম্মদ আরিফ।

বিভিন্ন দেশের ১২ জন লেখক ও ইনফ্লুয়েন্সারদের জন্য ছয় ক্যাটাগরিতে ’মেডিকেল ট্রাভেল মিডিয়া অ্যাওয়ার্ড’ ঘোষনা করে মালয়শিয়ার রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হেলথকেয়ার ট্রাভেল কাউন্সিলের (এমএইচটিসি)। এবছর ভারত, চীন, যুক্তরাজ্য, ইতালি, সংযুক্ত আরব আমিরাতসহ ১৫ টি দেশ থেকে ৪২০ গবেষনা ভিত্তিক প্রতিবেদন জমা পরে।

বাংলাদেশ থেকে রাহাদ গবেষনা ভিত্তিক নিবন্ধে করোনাকালীন সময়ে মুমুর্ষ রোগীদের জন্য এয়ার লিফটিং ও প্রযুক্তিবান্ধব স্বাস্থ্যসেবার উপর আঞ্চলিক সহযোগিতার তুলনামূলক চিত্র তুলে ধরেন।

ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর করা রাহাদ চীনের ইউনান বিশ্ববিদ্যালয়ে,ভারতের সত্যজিৎ রায় ফিল্ম এন্ড টেলিভিশন ইনিস্টিটিউটে যথাক্রমে চীনা ভাষা সংস্কৃতি ও ডিজিটাল মিডিয়ার উপর কোর্সে সম্পন্ন করেন করেন।তিনি ইংরেজি সংবাদপত্র ডেইলি সানে নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন। বাংলাদেশ স্কাউটসের প্রধানমন্ত্রী শাপলা কাব অ্যাওয়ার্ড প্রাপ্ত রাহাদ সার্ক জাম্বুরী ও মালয়শিয়ায় একটি প্রযুক্তি সন্মেলনে অংশগ্রহন করেন।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন