দেশের সুপরিচিত একজন ব্র্যান্ড কমিউনিকেশন বিশেষজ্ঞ ফাহিম মুনতাসির

ছবি: ফাহিম মুনতাসির মাসুম।

টেকভিশন২৪ প্রতিবেদক: যারা বিপণনের ক্ষেত্রে কাজ করেন তাদের জন্য, ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রটি বেশ বৈচিত্র্যময়। গতানুগতিক সময়ের বিপরীতে, ডিজিটালের এই যুগে, ব্র্যান্ড যোগাযোগের সাথে কাজ করা লোকেদের জনসংযোগ, প্রোগ্রাম পরিচালনা, সোশ্যাল মিডিয়ার জ্ঞানের সাথে ভালভাবে সজ্জিত হতে হবে এবং তালিকাটি চলে। এবং তিনি একটি উদাহরণ, যিনি তার বর্তমান অবস্থায়  পৌঁছানোর জন্য বিচিত্র এলাকায় কাজ করেছেন, একজন ব্র্যান্ড যোগাযোগ বিশেষজ্ঞ হিসাবে।

ফাহিম মুনতাসির মাসুম বর্তমানে দ্য বিজনেস স্ট্যান্ডার্ডে সিনিয়র ম্যানেজার, ডিজিটাল মার্কেটিং এবং ব্র্যান্ডিং হিসেবে কর্মরত আছেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর করার পর, তিনি একটি বিখ্যাত বহুজাতিক ফিলিপ মরিস ইন্টারন্যাশনাল-এ ব্র্যান্ড মার্কেটিং কো-অর্ডিনেটর হিসেবে যোগ দেন। এটি তার জীবনের একটি টার্নিং পয়েন্ট, যখন তিনি বুঝতে পেরেছিলেন যে তার আবেগের ক্ষেত্রে আরও দক্ষ হওয়ার জন্য, তাকে আরও উল্লেখযোগ্য স্তরে যোগাযোগ করতে হবে। এরপর, তিনি ইউনিলিভারে ফিল্ড সুপারভাইজার হিসেবে যোগ দেন।

২০১৫ সালে, তিনি মার্কেটিং এবং বিজনেস ডেভেলপমেন্ট টিমে ঢাকা ট্রিবিউনে একজন কী অ্যাকাউন্ট ম্যানেজার হিসেবে যোগদান করেন। ৫ বছর যাত্রার পর তিনি ২০২০ সালে বাংলাদেশের বাজারে প্রবেশের প্রথম ই-কমার্স প্ল্যাটফর্ম বাগডুম ডটকমে স্থানান্তরিত হন।

“বিজ্ঞাপন, জনসম্পর্ক, ব্র্যান্ড পরিচালনার একটি উল্লেখযোগ্য স্তরের অভিজ্ঞতার পরে, আমি বুঝতে পেরেছি যে এটি একটি নতুন যাত্রায় এগিয়ে যাওয়ার সময়, যা আমার কর্মজীবনে আমি যে সমস্ত ক্ষেত্রে কাজ করেছি তা একত্রিত করবে”, ফাহিম বলেছেন।

২০২০ সালের মার্চ মাসে, তিনি বিজনেস স্ট্যান্ডার্ডে যোগ দেন। ব্র্যান্ড যোগাযোগের সাথে কাজ করার পাশাপাশি, তিনি সময়ে সময়ে সংস্থার অন্যান্য বিভাগের সাথে সহযোগিতা করছেন, কোম্পানির সামগ্রিক ব্র্যান্ড ইমেজ উন্নত করার চেষ্টা করছেন।

ফাহিম বিশ্বাস করেন যে সামগ্রিকভাবে বিভিন্ন ক্ষেত্রে অভিজ্ঞতা একটি ভাল ব্র্যান্ড যোগাযোগ বিশেষজ্ঞ করে তোলে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন