বাংলাদেশ দক্ষিণ এশিয়ার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের ২০২৩ মেয়াদের চেয়ারম্যান নির্বাচিত

ছবি: দক্ষিণ এশিয়ার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের ২০২৩ মেয়াদের চেয়্যারম্যান নিযুক্ত হলেন বিটিআরসির চেয়্যারম্যান শ্যাম সুন্দর সিকদার। 

টেকভিশন২৪ ডেস্ক : এশিয়া-প্যাসিফিক টেলিকমিউনিটি (APT) এর তত্ত্বাবধানে দক্ষিণ এশিয়ার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিল (SATRC) এর ২২তম সভা ১-৩ নভেম্বর, ২০২১ তারিখে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় SATRC-ভুক্ত ৯টি দেশ যথাক্রমে-বাংলাদেশ, ভুটান, ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান, আফগানিস্তান, ইরান-এর টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার প্রধানগণ, বিভিন্ন পর্যায়ের সরকারি-বেসরকারি কর্মকর্তা এবং APT-এর সেক্রেটারি জেনারেল ও উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

তিন দিনব্যাপী ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত সভার বিভিন্ন সেশনে বাংলাদেশের পক্ষে বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার-এর নেতৃত্বে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার SATRC Action Plan Phase VII, ২০২১-২০২৩ মেয়াদের জন্য APT’র Strategic Plan এবং ২০২২-২৩ বর্ষের জন্য গৃহীত SATRC Action Plan Phase VIII বিষয়ে উদ্বোধনী অনুষ্ঠানে ও Regulators’ Roundtable-এ নীতিনির্ধারণী বক্তব্য প্রদান করেন।

কাউন্সিল এর দ্বিতীয় দিন SATRC এর ভবিষ্যত কার্যক্রম নির্ধারণে অনুষ্ঠিত Head of Regulators’ Meeting-এ আগামী ২০২৩ সালের South Asian Telecommunication Regulators’ Council (SATRC-23) সভা বাংলাদেশে অনুষ্ঠিত হওয়াসহ বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার-কে বর্তমান মেয়োদে SATRC-এর ভাইস-চেয়ারম্যান এবং ২০২৩ মেয়াদে SATRC এর চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

এছাড়া উক্ত সভায় ২০২২ সালে SATRC – Working Group on Policy, Regulation and Services এর সভা বাংলাদেশে অনুষ্ঠিত হবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়। বাংলাদেশ এই Working Group এ পুনরায় ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়।

দক্ষিণ এশিয়ার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিল (SATRC)-তে বাংলাদেশের চেয়ারম্যান নির্বাচিত হওয়া, কাউন্সিলভুক্ত দেশসমূহের মধ্যে বাংলাদেশে Digitalization তথা টেলিযোগাযোগ খাতে যে প্রভূত উন্নয়ন সাধিত হয়েছে তারই স্বীকৃতি। 

দক্ষিণ এশিয়ার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিল সম্পর্কে জানতে : https://www.apt.int/ 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন