এমএসআই সিইএস ২০২৪ -এর প্রথম দিনে উন্মোচন করেছে AI-রেডি ল্যাপটপ

MSI CES 2024 -এর প্রথম দিনে উন্মোচন করেছে AI-রেডি ল্যাপটপ এবং তাদের প্রথম গেমিং হ্যান্ডহেল্ড পিসি - CLAW, যা INTEL এর সর্বাধুনিক ১৪ জেনারেশনের Intel® Core Ultra প্রযুক্তির HX-সিরিজ প্রসেসর দ্বারা পরিচালিত ।
MSI CES 2024 -এর প্রথম দিনে উন্মোচন করেছে AI-রেডি ল্যাপটপ এবং তাদের প্রথম গেমিং হ্যান্ডহেল্ড পিসি - CLAW, যা INTEL এর সর্বাধুনিক ১৪ জেনারেশনের Intel® Core Ultra প্রযুক্তির HX-সিরিজ প্রসেসর দ্বারা পরিচালিত ।

টেকভিশন২৪ ডেস্ক: AI প্রযুক্তির ঝড় বইছে বিশ্বজুড়ে, এবং বিশ্বের শীর্ষস্থানীয় প্রিমিয়াম ল্যাপটপ ব্র্যান্ড MSI, PREMIUM QUALITY, PERFORMANCE এবং উদ্ভাবনী প্রযুক্তির মাধ্যমে দক্ষতার সঙ্গে এই আধুনিক প্রযুক্তির ঝড়ের সাথে তাল মিলাতে বদ্ধপরিকর।

MSI তাদের সর্বশেষতম AI চালিত ল্যাপটপ লাইনআপ ঘোষণা করেছে, যাতে NPU (Neural Processing Unit) নির্মিত Intel® Core™ Ultra প্রসেসর রয়েছে। MSI বিশ্বের প্রথম Intel Core™ Ultra প্রসেসর সহকারে গেমিং হ্যান্ডহেল্ড ডিভাইস বাজারে লঞ্চ করতে যাচ্ছে ।

এছাড়াও, MSI Intel 14th Gen HX-সিরিজ প্রসেসর এবং RTX 40 সিরিজ গ্রাফিক্স সহকারে 18″ ল্যাপটপের একটি পরিসীমা চালু করেছে, যার লক্ষ্য হল বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ কনজুমারদের হাতের লাগালের মাঝে এনে দেওয়া । এই মডেলগুলিতে রয়েছে বৃহত্তম VAPOR CHAMBER THERMAL MODULES এবং তাপ বের হবার জন্য ৬ টি ভেন্ট ।

MSI-এর নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ও NB BU GM ‘ERIC KUO’ বলেছেন  “কৃত্রিম বুদ্ধিমত্তা্র AI জগতে প্রবেশ করতে পেরে আমরা উচ্ছ্বসিত, বিশেষ করে বর্তমানে AI এর  ব্যাপক প্রচলনের কারণে,” । MSI সবসময়ই অগ্রগতির শীর্ষে থাকার চেষ্টা করে, এবং আমাদের নতুন AI  চালিত ল্যাপটপের মাধ্যমে আমরা আমাদের গ্রাহকদের চাহিদা মেটানোর ব্র্যান্ড হিসেবে নিজেদের আরও দৃঢ়ভাবে প্রতিষ্ঠিত করছি।”

Michelle Johnston Holthaus , নির্বাহী ভাইস প্রেসিডেন্ট এবং GM, Clinet Computing Group  of INTEL বলেছেন  “বিশ্বজুড়ে ব্যবহারকারীদের জন্য বিশেষ অভিজ্ঞতা প্রদানের জন্য MSI-র সাথে অংশীদারিত্ব করতে পেরে আমরা গর্বিত। নতুন MSI Claw হল একটি আকর্ষনীয় নতুন গেমিং হ্যান্ডহেল্ড পিসি যা নতুন Intel Core Ultra প্রসেসর দ্বারা চালিত, যেখানে যেকোনো সময়, unique গেমিং অভিজ্ঞতা উপভোগ করা সম্ভব। আমাদের নতুন Intel Core 14th জেনারেশন HX প্রসেসর দ্বারা চালিত MSI Titan 18 HX, সবচেয়ে আকর্ষণীয় গেমপ্লে অভিজ্ঞতা প্রদান করে। এই নতুন প্রসেসরগুলির যাত্রা শুরু করার সাথে সাথে  আমরা গেমার, ক্রিয়েটর এবং পেশাদারদেরকে উচ্চ মানের পারফরম্যান্স প্রদান করছি যা তারা ইন্টেল এবং MSI থেকে আশা করেছিল।”

MSI এর নতুন ল্যাপটপগুলো Intel Core Ultra প্রসেসর দিয়ে নির্মিত, যেগুলো  বিশেষভাবে AI সম্পর্কিত কাজের জন্য ডিজাইন করা। এতে রয়েছে ডেডিকেটেড NPU (Neural Processing Unit) যা  Machine Learning Algorithms কে দ্রুত গতিতে কাজ সম্পন্ন করতে সাহায্য করে যা অনেকটা হিউম্যান ব্রেইনের মত। এছাড়াও আছে INTEL Power Efficiency Core যার কাজ সিপিউ এর কার্যক্ষমতা বাড়ায়, Performance per watt বৃদ্ধি করে এবং  Intel 4 প্রসেস নোড টেকনোলজি কোরগুলোর ব্যাটারির Efficiency বাড়িয়ে দেয় এছাড়াও Intel Core Ultra এর Arc XeSS প্রতি ওয়াটে দ্বিগুণ গ্রাফিক্যাল পারফরম্যান্স প্রদান করে।

গেমিংয়ের নতুন মাত্রা

MSI CLAW: MSI এর হ্যান্ডহেল্ড গেমিং ডিভাইস, যাতে রয়েছে Intel Core™ Ultra প্রসেসর এবং Intel XeSS প্রযুক্তির জিপিউ। এটিতে অনুকূল গেমিং পারফরম্যান্সের জন্য MSI Cooler Boost Hyperflow Thermal প্রযুক্তি রয়েছে। Claw-এর 53Whr ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে, যা 2 ঘন্টার ব্যাটারি লাইফ প্রদান করে। এর রয়েছে আকর্ষণীয় UI ডিজাইন এবং MSI Center এবং এই গেমিং হ্যান্ডহেল্ড ডিভাইস যেকোন উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েড গেমস খেলা যাবে। এতে রয়েছে ৭ ইঞ্চির Full HD টাচস্ক্রিন ডিসপ্লে যেটি 120 Hz পর্যন্ত রিফ্রেশ রেট প্রদান করে যা গেমিং এর অভিজ্ঞতাকে আরো স্মুথ করে তোলে।

MSI-এর নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ও NB BU GM ERIC KUO আরো বলেছেন  “গেমারদের জন্য গেমিং অভিজ্ঞতা উন্নত করা আমাদের প্রতিশ্রুতির মধ্যে রয়েছে,তাই আমরা বাজারের অসংগতি মোকাবেলার লক্ষ্য রাখি এবং হ্যান্ডহেল্ড ডিভাইসের ক্ষেত্রে সেই চেষ্টা করছি । “আমরা গেমারদের জন্য বিশেষভাবে তৈরি করা নির্দিষ্ট ডিজাইনগুলি ফাইন-টিউন করেছি, আমাদের প্রথম হ্যান্ডহেল্ড, Claw, চালু করেছি, যা হ্যান্ডহেল্ড বাজারকে আরো প্রতিযোগিতাপুর্ন করে তুলবে ।”

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন