উদ্যোক্তা ও মার্কেটারদের জন্য মুনির হাসানের ই-মেইলে গ্রোথ হ্যাকিং কোর্স

টেকভিশন২৪ ডেস্ক: উদ্যোক্তা ও মার্কেটারদের জন্য লেখক, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসানের “ই-মেইলে গ্রোথ হ্যাকিং” মেখার কোর্সের নিবন্ধন চলছে। কোর্সের ৫ম ব্যাচের কোর্স শুরু হবে ১৮ জুন।

আমাদের দেশের উদ্যোক্তাদের একটি বিরাট অংশের জন্য মার্কেটিং একটিযন্ত্রণা বিশেষ। শুরুর দিকে উদ্যোক্তার সকল পূঁজি নিঃশেষ হয়ে যায় প্রোডাক্টতৈরি করে সেটিকে বাজারে আনতে। দ্বিতীয়ত তিনি হোন একা। ফলে প্রোডাক্ট ভাল বুঝলেও মার্কেটিং বুঝেন না। একটি ভ্রান্ত ধারণা ‘মার্কেটিংকরতে হয় খারাপ পণ্যের জন্য’-এর কারণেও তিনি সমস্যাতে পড়েন।

এই কোর্সের উদ্দেশ্য হচ্ছে –  অংশগ্রহণকারীকে গ্রোথ হ্যাকিং মার্কেটিং-এর জগতের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া। প্রতিটি ই-মেইলে থাকে একটি বিষয়ের বিস্তারিত প্রসঙ্গ, প্রয়োজনীয় রিসোর্সএবং বর্ণনা। থাকে উদাহরণ ও প্রয়োগের উপায়। সপ্তাহে তিনটি ই-মেইল পাঠানোহয়। ই-মেইলের সঙ্গে কখনো উপস্থাপনা এবং কখনোবিভিন্ন ম্যাটেরিয়ালের লিংক থাকবে। অংশগ্রহণকারী নিজের সুবিধামতো সময়ে সেটিপড়ে ও বুঝে নেবেন। কোর্সের জন্য নির্ধারিত, উপস্থাপনা এবং অন্যান্যম্যাটেরিয়াল ই-মেইলে পাঠানো হয়।

কোর্সের বিষয়বস্তু

এই কোর্সে মূলত দেখা হয় একজন উদ্যোক্তা কীভাবে তার প্রতিষ্ঠানেরশক্তিমত্তা সম্পর্কে নিজে নিশ্চিত হবে এবং সেটা কাজে লাগাবে মার্কেটিং-এরউদ্দেশ্যে। মার্কেটিং মূল বিষয়গুলো খেয়াল রেখে প্রতিদিনকার কাজের জন্যগ্রোথ হ্যাকিং-এর কৌশলগুলো জেনে নেবে। কোর্সে রয়েছে অসংখ্য উদাহরণ এবংপ্রয়োগের পদ্ধতি। গ্লোবাল প্রোডাক্ট মার্কেটিং-এর কিছু অংশ কীভাবে এই দেশেকাজে লাগানো যায় সেটাও রয়েছে এখানে।

নতুন যা শেখা যেতে পারে –

  • নিজের ও উদ্যোগের SWOT বিশ্লেষন কীভাবে আপনাকে কৌশল ঠিক করতে সাহায্য করবে,
  • কীভাবে শুরুর দিকের ১০০ জন কাস্টোমার নিশ্চিত করবেন,
  • কীভাবে ইনফ্লুয়েন্সারদের সঙ্গে যোগাযোগ গড়ে তুলবেন,
  • কীভাবে নিজের কাস্টোমারদের মার্কেটার বানাবেন,
  • লিন মার্কেটিং ফানেল সম্পর্কে বিস্তারিত তথ্য ও তা প্রয়োগের উপায়,
  • ফেসবুকে পেইড ক্যাম্পেইনে কীভাবে বাড়তি সুবিধা পেতে পারেন
  • হোয়াটস এপ বা গুগল ম্যাপ কীভাবে নিজের কাজে লাগাবেন
  • ইউটিউবকে কীভাবে কাজে লাগাবেন, এছাড়া
  • বিখ্যাত হ্যাক সম্পর্কে যেমন জানা যাবে তেমনি জানা যাবে আমাদের দেশে কারা কীভাবে এই পদ্ধতি ব্যবহার করে।

এই কোর্সের নিয়মিত ফী ১০০০ টাকা। তবে ৫ম ব্যাচের জন্য –৫৯০ টাকা মাত্র।

নিবন্ধনের শেষ তারিখ – ১৫ জুন, কোর্স শুরু হবে ১৮ জুন।

নিবন্ধন করার জন্য লিংক – https://www.munirhasan.com/courses/ghm_email/

[লিংকে গেরে ডানপাশে [ADD TO CART] বাটনে ক্লিক করে প্রথমে নিজেকে রেজিস্টার করতে হবে (নাম, ইমেইল ও পাসওয়ার্ড) তারপর ফী পরিশোধ করলেই নিবন্ধন সম্পন্ন হবে।]

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন