নানান আয়োজনে “উই কালারফুল ফেস্ট ২০২২” -এর সফল সমাপ্তি

উই কালারফুল ফেস্ট ২০২২

টেকভিশন২৪ ডেস্ক : দেশীয় পণ্যের এত বড় উৎসব ঢাকার বুকে খু্ব কম দেখা মেলে, শহরের নানা এলাকার মানুষের ভীড় লেগে থাকা নারী উদ্যোক্তার দেশীয় পণ্য সবচেয়ে বড় ক্রয়-বিক্রয়ের উৎসব হয়ে গেলো ধানমন্ডির ম্যারিয়ট কনভেনশন সেন্টারে “উই কালারফুল ফেস্ট ২০২২”। দুদিনের উৎসবে অংশ নিয়েছেন ৮৮টি উদ্যোক্তা প্রতিষ্ঠান এবং অংশগ্রহণকারীর সংখ্যা ছাড়িয়েছে প্রায় দশহাজারেরও অধিক।

৩০ ও ৩১শে মার্চ হয়ে যাওয়া নারী উদ্যোক্তাদের শীর্ষ সংগঠন উইমেন এন্ড ই কমার্স ট্রাস্ট (উই) কর্তৃক আয়োজিত” উই কালারফুল ফেস্ট ২০২২”  এর দুদিনের নানা সেশানে অতিথি উপস্থিত ছিলেন সরকারের কয়েকজন মন্ত্রী প্রতিমন্ত্রী। আয়োজনে পৃষ্ঠপোষকতায় ছিলেন দারাজ বাংলাদেশ লিমিটেড, বেঙ্গল ডায়মন্ড, ফুড পান্ডা।

প্রথম দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করে অনুষ্ঠানের প্রধান অতিথি টিপু মুনশি বলেন, নারীদের নিয়ে উই এমন একটা কাজ করছেন সেটি সত্যি অসাধারণ। বর্তমানে উই এমন একটি প্লাটফ্রম হয়ে দাঁড়িয়েছে যেখানে নারীরা নিশ্চিন্তে থাকতে পারে যে তারা তাদের উদ্যোগ নিয়ে ভবিষ্যতে সামনে এগিয়ে যেতে পারবে।তিনি নারীদের নিয়ে এমন একটা কাজের জন্য নাসিমা আক্তার নিশা কে সাধুবাদ জানান।

বিশেষ অতিথি জুনায়েদ আহমেদ পলক বলেন,
উই সব সময় নারীদেরকে নিয়ে ভিন্ন রকমের সকল চিন্তা ভাবনা এবং কাজ করে থাকে,উই কালার ফুল ফেস্ট তেমনই একটি ভিন্ন আয়োজন।এই কারণেই উই এ যুক্ত প্রায় ১২ লক্ষ নারী খুব ভালোভাবে এগিয়ে যেতে পারছে। ভবিষ্যতে তারা আরো ভালো করতে পারবে এবং উই এর হাত ধরে এগিয়ে যেতে পারবে।

শেষদিন একটি সেশানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। তিনি বলেন, “সরকার সবসময় এই মহা কার্যক্রমের সাথে রয়েছে। উই এর কার্যক্রম সবসময় প্রশংসা ছড়াচ্ছে উল্লেখ করে তিনি বলেন,” প্রতিষ্ঠানটির মাধ্যমে নারীরা স্বাবলম্বী হয়ে আমাদের দেশটাকে অর্থনৈতিকভাবেও সুন্দর করে তুলছে।”

সরাসরি উপস্থিত হয়ে সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, “একটা সময় আমাদের নারীরা প্রাপ্য সম্মান পায়নাই, এখন তারা নিজেদের প্রাপ্য সম্মান, মর্যাদা এবং আর্থিক মুক্তি লাভ করছেন। সবসময় উই এর সফলতা কামনা করি।”

সমাপনী আয়োজনে প্রতিমন্ত্রী  জুনায়েদ আহমেদ পলক আয়োজন সংশ্লিষ্ঠ সবাইকে ধন্যবাদ জানান। এসময় বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকা এবং সিঙ্গাপুরের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

দুদিনের উৎসবে নানা বিষয় নিয়ে উদ্যোক্তাদের পরামর্শ দেন দেশবরেণ্য নানা মানুষ। এরমধ্যে ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার, সিল্কক গ্লোবালের সিইও সৌম্য বসু, বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রেসিডেন্ট আরিফুল হাসান অপুসহ বিভিন্ন সেক্টরের নামকরা ব্যক্তিত্ব ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান তিনটির কর্মকর্তারা কথা বলেন। আয়োজনটির পৃষ্ঠপোষক হিসেবে ছিলো দারাজ বাংলাদেশ লিমিটেড, ফুডপান্ডা, বেঙ্গল ডায়মন্ড।

উই কালারফুল ফেস্ট নিয়ে উই এর প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা বলেন, আমরা সব সময় চেয়েছি নারী উদ্যোক্তাদের জন্য ভালো কিছু করতে, আর সেই ভালো কিছুর একটা অংশ হলো উই কালারফুল ফেস্ট। যেখানে উদ্যোক্তারা তাদের দেশীয় পণ্য সমূহ সবার সামনে তুলে ধরতে পারছে। বাংলাদেশের আনাচে-কানাচে ছড়িয়ে থাকা দেশীয় পণ্য গুলো ও উঠে আসছে। ভবিষ্যতে এমন আরো অনেক আয়োজন নিয়ে উই সব সময় নারীদের পাশে থাকবে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন