চাকরির সীমাহীন সম্ভাবনা নিয়ে কাজ করে যাচ্ছে “সম্ভব” অ্যাপ

টেকভিশন২৪ ডেস্কঃ বাংলাদেশের মত জনবহুল ও উন্নয়নশীল দেশে পর্যাপ্ত কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা অন্যতম প্রধান চ্যালেঞ্জ। আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) ও বিশ্বব্যাংকের গবেষণা অনুযায়ী, দেশে প্রতিবছর গড়ে প্রায় ২০ লাখের বেশি নতুন চাকরিপ্রার্থী শ্রমবাজারে প্রবেশ করে।

এই বিপুল পরিমান চাকরিপ্রার্থীর কর্মসংস্থানের জন্য সরকারের পাশাপাশি কাজ করে যাচ্ছে বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান।

তারই ধারাবাহিকটায় চাকরিপ্রার্থীদের কর্মসংস্থান ও অর্থনৈতিক মুক্তির অপার সম্ভাবনার দ্বার উন্মোচন করে যাচ্ছে সম্ভব অ্যাপ।

সম্ভব একটি সামাজিক স্টার্ট-আপ, যা স্বয়ংক্রিয় ম্যাচ মেকিং প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশের ক্রমবর্ধমান চাকরিপ্রার্থী ও নিয়োগকারীদের মাঝে একটি সংযুক্ত স্থাপন করে দেয়।

সম্ভব বাংলাদেশে বড় পরিসরে চাকরির সুযোগ সৃষ্টি ও পেশাদার নেটওয়ার্কিং গড়ে তোলার লক্ষে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশের ব্যাপক জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তরের পূর্বশর্ত নিজেদেরকে শ্রমবাজারের জন্য সঠিকভাবে প্রস্তুত করা, এবং এই প্রয়োজনীয়তাকে সামনে রেখে চাকরির তথ্য প্রদানের পাশাপাশি ধারাবাহিকভাবে বিনামূল্যে বিভিন্ন আত্মউন্নয়নমূলক প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে সম্ভব।

সম্ভব অ্যাপের মাধ্যমে স্মার্টফোনে মাত্র কয়েকটি ট্যাপের মাধ্যমেই চাকরিপ্রার্থীরা যোগ্যতা ও পছন্দ অনুযায়ী উপযুক্ত কাজগুলো খোঁজা শুরু করতে পারবেন, যা তাদের ক্যারিয়ারকে এগিয়ে নিতে সাহায্য করবে।

ইতিমধ্যে হাজার হাজার চাকরিপ্রার্থীদের কাঙ্ক্ষিত চাকরির তথ্য প্রদানের মাধ্যমে চাকরি খুঁজে পাওয়ার দ্রুত ও নির্ভরযোগ্য অ্যাপ হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছে সম্ভব।

গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে এই অ্যাপ ডাউনলোড করতে পারবেন চাকরিপ্রার্থীরা।

সম্ভব (shomvob.co) ওয়েবসাইট থেকে অথবা ০১৪০০৪০৯১৪৩ নাম্বারে কল করে জব পোস্টের মধ্যমে নিয়োগদাতারা খুঁজে পাবেন সঠিক কর্মী।

 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন