মাইডাস সেন্টারে উদ্যোক্তা হাট আয়োজন করছে আনিসুল হক কোহর্ট

টেকভিশন২৪ ডেস্ক রিপোর্ট : এবছর ফেব্রুয়ারি মাস থেকে নারী উদ্যোক্তাদের সহযোগিতা করার লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের নামে একটি প্রকল্প চলছে। যৌথ সহযোগিতায় প্রকল্প আয়োজন করেছে আনিসুল হক ফাউন্ডেশন, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন), এবং চাকরি খুঁজবো না চাকরি দেবো প্লাটফর্ম। যার শিরোনাম “আনিসুল হক কোহর্ট ফর গ্রোথ অফ উইমেন অন্টপ্রেনিউরস”। 

প্রকল্পটির আওতায় আগামী ২৮ ও ২৯ জুন ২০২২ তারিখে আয়োজন করা হচ্ছে আনিসুল হক কোহর্ট উদ্যোক্তা হাট। ধানমন্ডি ২৭, মাইডাস সেন্টার, ১২ তলায় প্রতিদিন সকাল ১০টা-রাত ৮টা পর্যন্ত হাট চলবে। প্রথমদিন সকালে হাট উদ্বোধন করবেন চারজন নিজ ক্ষেত্রে প্রসংশিত নারী। উপস্থিত থাকবেন গুটিপার উদ্যোক্তা তাসলিমা মিজি, শৈলীর উদ্যোক্তা তাহমিনা শৈলী, প্রজেক্ট সেকেন্ড হোমের স্বত্বাধীকারী সুমনা শারমীন ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিনিয়র লেকচারার বিউটি আক্তার। সকাল এগারোটায় হাটে ট্রেড লাইসেন্স নবায়ন সমাচার বিষয়ে একটি উন্মুক্ত আড্ডার আয়োজন করা হয়েছে। আড্ডাটি পরিচালনা করবেন শাহীন’স হেল্পলাইনের ফাউন্ডার ও সিইও মোঃ আমিনুল ইসলাম শাহীন। বিকাল চারটায় হাট পরিদর্শন করতে আসবেন আনিসুল হক ফাউন্ডেশনের ফাউন্ডার প্রেসিডেন্ট ও এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর ভিসি ড. রুবানা হক। একই সময়ে নারী উদ্যোক্তাদের অর্থনৈতিক ব্যবস্থাপনায় সহযোগিতা করতে এসএমই ভাই বিডিওএসএন এর সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করবে। 

হাটের দ্বিতীয়দিন সকাল ১১:০০ টায় নারী উদ্যোক্তার নিজস্ব ব্র্যান্ডিং বিষয়ে একটি আড্ডার আয়োজন করা হয়েছে। আড্ডা পরিচালনা করবেন ব্র্যান্ড প্র্যাকটিশনারস বাংলাদেশের ফাউন্ডার ও সিইও মির্জা মুহাম্মদ ইলিয়াস। এছাড়া বিকেলে ব্র্যান্ডিং বিষয়ে একটি আড্ডা থাকছে।

উদ্যোক্তা হাটে ৩০ জন নারী উদ্যোক্তা ৩০টি স্টলে তাদের পণ্য ও সেবা নিয়ে উপস্থিত থাকবেন। হাটে উপস্থিত থাকবে পারফেকশন অব পরিণীতা, রঙ্গীমা, ধবল, ফাইনফেয়ার ক্র্যাফট, বাঙালি, ফারহানাস ড্রিম, ডিএস ক্রিয়েশন, শ্রদ্ধা, অ্যানেক্স লেদার, সিজনস বুটিক, আমরা পারি, আই ক্লে, প্রয়াস, আইকনিক ক্রিয়েশন, ট্যাম ক্রিয়েশন, পূর্ণতা ক্র্যাফট, শাবাব লেদার, স্যানট্রেন্ড, এআরবি ডিজাইন, একাত্তর সোর্সিং লিমিটেড, ফ্রেন্ডস কনসালটেন্সি, কাদম্বরি এক্সক্লুসিভ, আশা ফুড, জে বি কালেকশন, বি. টেক কন্সট্রাকশন অ্যান্ড কনসাল্টিং, ওয়াসি ক্রাফট, সাতরঙ, এক্সট্রা মাইলেজ কেয়ার, নন্দন কুটির জি স্পাইস। এছাড়া বিশেষ সেবা হিসেবে এসএমই ভাই, বিকাশ, ব্যাংক এশিয়া, মেডিমেট এর স্টল থাকবে।

আনিসুল হক কোহর্ট ফর গ্রোথ অফ উইমেন অন্টপ্রেনিউরস প্রকল্পের মূল লক্ষ্য, নারী উদ্যোক্তাদের সক্ষমতা তৈরি, নেটওয়ার্ক সম্প্রসারণ, পরামর্শ প্রদান এবং স্থানীয় বৈশ্বিক বাজারের সাথে সংযোগের সুযোগ প্রদানের মাধ্যমে তাদের ব্যবসা বৃদ্ধিতে সহায়তা করা। প্রকল্পটি তাদের ব্যবসা বৃদ্ধির পরিকল্পনা তৈরি করে তাদের ব্যবসা সম্প্রসারণে প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে এবং তাদের এই পরিকল্পনা বাস্তবায়নে সহায়তা করবে।

প্রকল্প সহযোগিতায় রয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের আনিসুল হক স্টাডি সেন্টার, ইনোভেশন এন্ড অন্ট্রোপ্রেনিওরশিপ ডিপার্টমেন্ট এবং নাগরিক টিভি। হাটে পার্টনার হিসেবে আছে স্বজন, নিজল ক্রিয়েটিভ। মিডিয়া পার্টনার হিসেবে থাকছে টেকভিশন২৪.কম, ঢাকা এফএম, টেকশহর। হাটের অ্যাসোসিয়েট পার্টনার প্রথম আলো। 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন