২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন মহোদয়ের সাথে সৌজন্য সাক্ষাত করেন মেট্রোনেটের সিইও সৈয়দ আলমাস

টেকভিশন২৪ ডেস্ক:  বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন মহোদয়ের সাথে সৌজন্য সাক্ষাত করেন বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বারের সভাপতি, এফবিসিসিআই পরিচালক এবং মেট্রোনেটের সিইও সৈয়দ আলমাস কবীর। নবনির্বাচিত রাষ্ট্রপতিকে ফুলেল শুভেচ্ছা জানান বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বারের সভাপতি।

এসময় সৈয়দ আলমাস কবীর মালয়েশিয়া বাংলাদেশের সাথে বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক বৃদ্ধি করতে খুব বেশি আগ্রহী বলে জানান। মালয়েশিয়ার পাম ওয়েল, ফার্নিচার, চকলেট, ফলমূলসহ বিভিন্ন খাদ্যপণ্যের প্রচুর চাহিদা রয়েছে বাংলাদেশে। মালয়েশিয়ায় রপ্তানিযোগ্য পণ্যের মধ্যে তৈরী পোশাক, পাটজাত পণ্য, প্লাস্টিক, হালকা যন্ত্রপাতি ও চামড়াজাত পণ্য উল্লেখযোগ্য। নবনির্বাচিত রাষ্ট্রপতির মালয়েশিয়ার শ্রমবাজার সম্পর্কে জিজ্ঞাসার প্রেক্ষিতে আলমাস কবীর দক্ষ কর্মী পাঠানোর বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য প্রসারে কাজ করার জন্য আলমাস কবীরকে ধন্যবাদ জানান এবং এই বছরে অনুষ্ঠিতব্য “Showcase Malaysia”-তে অংশগ্রহণের আশাবাদ ব্যক্ত করেন। পাশাপাশি তিনি বাণিজ্য অসমতা দূর করে রপ্তানি বৃদ্ধিতে ব্যবসায়ী সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, মালয়েশিয়ার সাথে বাংলাদেশের বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক দীর্ঘদিনের। বর্তমানে ৩৩৭.৮ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য মালয়েশিয়ায় রপ্তানি এবং মালয়েশিয়া থেকে ৩.৪৭ বিলিয়নের পণ্য আমদানি করছে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন