সাইবার নিরাপত্তায় জনসচেতনতার গুরুত্বারোপ

টেকভিশন২৪ ডেস্ক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর উদ্যোগে “বাংলাদেশে সাইবার নিরাপত্তা পরিস্থিতি ও নীতিমালা গাইডলাইন” শীর্ষক একটি সেমিনার আয়োজন করা হয়। ২৪ ফ্রেব্রুয়ারি, শুক্রবার পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারের সেমিনার হলে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি প্রদর্শনী বেসিস সফটএক্সপো এর অংশ এই সেমিনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কনটেসা সলিউশনস অ্যান্ড কনসালটেন্টস এর ব্যবস্থাপনা পরিচালক লুৎফর রহমান। অনুষ্ঠানের মূল আলোচক হিসেবে এ অ্যান্ড এ কনসালটিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহজেব আই হোসাইন এবং ব্যাকডোর প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তানভীর হাসান জোহা উপস্থিত ছিলেন। তারা বৈশ্বিক পরিস্থিতি বিশ্লেষণের মাধ্যমে সাইবার নিরাপত্তার অতীত বর্তমান ও ভবিষ্যত সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

এছাড়াও সেমিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আশা ইন্টারন্যাশনাল গ্রুপ পিএলসির গ্রুপ সিটিও মো. আসিফুর রহমান, ইস্টার্ন ব্যাংক লিমিটেডের হেড অব ইনফরমেশন সিকিউরিটি মো. আবুল কালাম আজাদ, গ্রামীণফোন লিমিটেডের হেড অব ইনফরমেশন সিকিউরিটি মো. সিফাত উল্লাহ পাটোয়ারী, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. তৌহিদ ভূঁইয়া, নিরাপত্তা গবেষক দেওয়ান আশিকুজ্জামান আলমাস প্রমুখ ।

অনুষ্ঠানে আগত সকলেই দেশের বর্তমান প্রেক্ষাপটে সাইবার নিরাপত্তার প্রয়োজনীয়তা আলোচনার পাশাপাশি এ বিষয়ে মানুষের আগ্রহ তৈরি করার ব্যাপারে কথা বলেন। সেমিনারটির মাধ্যমে উপস্থিত সবাই সাইবার নিরাপত্তা বিষয়ে সার্বিক তথ্য জানতে পারেন এবং সচেতনতামূলক কাজে আগ্রহ প্রকাশ করেন।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন