শাওমি আনল স্মার্ট ডোর লক

শাওমি

টেকভিশন২৪ ডেস্ক: চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি স্মার্ট ডোর লক আনল। এই ডোর লকে ক্যামেরা রয়েছে। ফলে বাইরে থেকে ভেতরটা এবং ভেতর থেকে বাইরেরটা দেখা যাবে। নতুন এই স্মার্ট ডোর লকে ইন্টিগ্রেটেড ক্যামেরা এবং স্ক্রিন দেওয়া হয়েছে। ডোর লকের লেটেস্ট ভার্সনের মডেল শাওমি স্মার্ট ডোর লক এম২০ সিরিজ।

স্মার্ট দরজাটিকে বলা হচ্ছে, ‘স্মার্ট গার্ডিয়ান ক্যান সি’। এতে রয়েছে ইন্টিগ্রেটেড পিফোল ক্যামেরা এবং একটি ডিসপ্লে স্ক্রিন। এই স্ক্রিনের মাধ্যমে ব্যবহারকারীরা রিয়্যাল -টাইম ভিত্তিতে দরজার সামনের সব দৃশ্য় দেখাতে পারে।

দরজার লকের সঙ্গে ফিট করে দেওয়া যাবে এই স্মার্ট ডোর লক। গত বছর যে স্মার্ট ডোর লকটি সংস্থা নিয়ে হাজির হয়েছিল, নতুন মডেলটি তারই আপগ্রেডেড ভার্সন। নতুন মডেলের অল-ইন-ওয়ান ডিজাইন ইনস্টলেশন প্রক্রিয়াটিকে সহজ করে তোলে।

ক্যামেরা এবং স্ক্রিন ছাড়াও স্মার্ট গার্ডিয়ান ক্যান সি-তে রয়েছে ডোরেবল ফাংশন, যা ব্যবহারকারীদের জন্য অত্যন্ত সুবিধার। লেটেস্ট ডোর লকের দাম ১৮৯৯ চাইনিজ ইয়েন।

এই মুহূর্তে বাজারের অন্যান্য হাই-ফাংশনাল এবং অত্যন্ত দামি স্মার্ট ডোর লকগুলোর সঙ্গে সরাসরি প্রতিদ্বন্দ্বী হতে পারে শাওমি স্মার্ট ডোর
বেলের নবতম সংস্করণ।

শাওমি স্মার্ট ডোর লক এম২০-এর স্থায়িত্ব এবং সুরক্ষা বৈশিষ্ট্যগুলি বিশেষজ্ঞমহলে প্রশংসিত হয়েছে। অত্যাধুনিক আইএমএল প্রযুক্তি থাকার ফলে ডোর লকটি বেশ শক্তপোক্ত। দরজা খোলা এবং বন্ধ হওয়া ঝক্কিহীন করে তুলতে এতে রয়েছে অ্যান্টি-পিঞ্চ ডিজাইন। এটি হ্যান্ডেলের দিকটি কাস্টমাইজ করে ব্যবহারকারীর নিরাপত্তা নিশ্চিত করে।

আঙুলের ছাপ, পাসওয়ার্ড, পর্যায়ক্রমিক/ওয়ান-টাইম পাসওয়ার্ড, এনএফসি পাসওয়ার্ড, মোবাইল ফোন ব্লুটুথ আনলকিং এবং হোমকিটসহ বিভিন্ন মডার্ন টেক রয়েছে। আঙুলের ছাপ এবং পাসওয়ার্ডের মতো ব্যক্তিগত ডেটা স্টোরেজ এনক্রিপ্ট করে সংরক্ষণ করা যায়। এর মাধ্যমেই হ্যাকিং এবং ডেটা লঙ্ঘনের বিরুদ্ধে সর্বাধিক সুরক্ষা নিশ্চিত করা সম্ভব হয়।

দরজার লকটিতে ব্লুটুথ গেটওয়ে ফাংশন রয়েছে। স্মার্টফোনের অ্যাপের সঙ্গে ডোর লকটি পেয়ার করলে তা দূরবর্তী পর্যবেক্ষণের অতিরিক্ত সুবিধা দিতে পারে। দরজা বন্ধ না হওয়া পর্যন্ত অ্যালার্ম, একাধিক ট্রায়াল, এরর অ্যালার্ম এবং বাইরের দরজার লক প্যানেলটি প্রাইড অ্যালার্মের জন্যও সতর্কতামূলক বৈশিষ্ট্য রয়েছে।

শাওমির স্মার্ট ডোর লকের ব্যাটারি লাইফ চিত্তাকর্ষক, আটটি এএ ব্যাটারিতে ১০ মাস পর্যন্ত চলতে পারে। জরুরি পরিস্থিতিতে বাইরের দরজার তালার টাইপ-সি পোর্ট পাওয়ার সাপ্লাই হিসেবে কাজ করতে পারে, যাতে ব্যাটারি পাওয়ার ছাড়াই দরজার লকটি আনলক করা যায়।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন