ম্যাক প্রো ২০২২ গুজব: আমাদের প্রত্যাশা এবং অনুমান

ম্যাক প্রো
ম্যাক প্রো
অ্যাপলের এম ১ -ভিত্তিক ম্যাক প্রো এখনও রহস্যের মধ্যে আবৃত, তবে আমরা গুজব এবং বিশ্লেষণের ভিত্তিতে যা আশা করি তা নিয়ে কিছু আলোচনা।

টেকভিশন২৪ ডেস্ক : ম্যাক প্রো প্রথম ২০১৯ সালে এসেছিল, এবং অ্যাপল এখনও আমাদের এর ডেস্কটপ টাওয়ার-স্ল্যাশ-ওয়ার্কস্টেশনে কোনো আপগ্রেড দিতে পারেনি। তবে আমরা আশা করি যে এটি খুব দূরবর্তী ভবিষ্যতে পরিবর্তন হবে। এর প্রকাশের তারিখ, চশমা এবং সম্ভবত আপগ্রেড সম্পর্কে খুব কম শোনা সত্ত্বেও, অ্যাপল এই বছর ম্যাক প্রো-এর একটি এম ১ -চালিত সংস্করণ উন্মোচন করবে বলে গুজব রয়েছে।

কখন নতুন ম্যাক প্রো এর ঘোষণা করা হবে?

আমরা প্রায় নিশ্চিত যে এই বছর একটি নতুন ম্যাক প্রো আসবে — ম্যাক প্রো এবং আইম্যাক ২৭-ইঞ্চি অ্যাপলের জন্য শেষ বাকি আছে তৃতীয়-পক্ষের প্রসেসর থেকে এর নিজস্ব  প্রসেসরে স্যুইচ সম্পূর্ণ করার জন্য তার স্ব-আরোপিত দুই বছরের সময়সীমা।

ফরাসি সাইট কনসোম্যাক অনুসারে অ্যাপল ইউরেশিয়ান ইকোনমিক ডেটাবেসে তিনটি নতুন ম্যাক কম্পিউটার ফাইল করেছে। সম্ভাব্য নতুন পণ্য সম্পর্কে খুব কম তথ্য রয়েছে , তবে এটি ইঙ্গিত দিতে পারে যে অ্যাপল খুব শীঘ্রই নতুন কম্পিউটার প্রকাশ করবে। ব্লুমবার্গের মার্ক গুরম্যান, একজন অভিজ্ঞ অ্যাপল-প্রদর্শক অনুসারে, কমপক্ষে একটি নতুন ম্যাক কম্পিউটার সম্ভবত মার্চ মাসে আসছে, অন্যরা মে বা জুনের মধ্যে আসবে।

যদিও আমরা এর চেয়ে বেশি নির্দিষ্ট কিছু জানি না, আমাদের অনুমান নতুন মডেলটি অ্যাপলের বার্ষিক বিশ্বব্যাপী  সম্মেলনে ঘোষণা করা হবে, যা সাধারণত জুনের শুরুতে হয়। অ্যাপল বার্ষিক অপারেটিং সিস্টেম আপডেটের সাথে যোগ করার পরিকল্পনা করছে এমন কোনো নতুন বা অনন্য ক্ষমতা থাকলে, সফটওয়্যার ডেভেলপারদের সবার আগে জানতে হবে। সিস্টেম নিজেই সম্ভবত তাড়াতাড়ি অক্টোবর পর্যন্ত শিপ হবে না।

এটা সবসময় সম্ভব যে অ্যাপলের বার্ষিক ইভেন্টে গ্র্যান্ড উন্মোচন ঘটবে সাধারণত মার্চ মাসে, তবে এটি আরও শিক্ষা-কেন্দ্রিক হতে থাকে।

নতুন কি থাকছে?

এই মুহুর্তে এটি আমাদের অনুমান। অ্যাপলকে আপগ্রেডের সাথে ম্যাক প্রো-এর বিদ্যমান ইনস্টল করা বেসকে সমর্থন করা চালিয়ে যেতে হবে কারণ এটির মতো একটি উচ্চ-সম্পন্ন, আপগ্রেডযোগ্য সিস্টেমের একটি পয়েন্ট হল এটি কয়েক বছরেরও বেশি সময় ধরে চলে। এর সম্ভবত অর্থ হল অ্যাপল উল্লেখযোগ্যভাবে চ্যাসিসটিকে পুনরায় ডিজাইন করবে না, বিশেষ করে যে অ্যাপল সাধারণ পরিস্থিতিতে কদাচিৎ তার হার্ডওয়্যার ডিজাইন আপডেট করে।

ইন্টেল জেওন CPUs থেকে নিজস্ব প্রসেসরে স্যুইচ করতে এবং আরও আধুনিক, উচ্চ-ব্যান্ডউইথ স্ট্যান্ডার্ডে (যেমন PCIe 4 এবং DDR5) আপডেট করার জন্য সম্ভবত একটি পুনঃডিজাইন করা মাদারবোর্ডের প্রয়োজন, আশা করি এখনও সকেট করা CPU ডিজাইন বজায় থাকবে। আমরা এখনও দেখতে পাইনি যে কীভাবে অ্যাপল তার এম১ লাইনআপকে এমন একটি সিস্টেমে স্কেল করার পরিকল্পনা করে যা ঐতিহ্যগতভাবে বিচ্ছিন্ন গ্রাফিক্স এবং তার বর্তমান এম১ ম্যাক্সে ১০টির বেশি CPU কোরের উপর নির্ভর করে। অ্যাপলের কি ক্রমবর্ধমান শক্তিশালী সিঙ্গেল-ডাই সিপিইউগুলির একটি লাইন থাকবে বা এটি বিদ্যমান এম১ গুলিতে দ্বিগুণ এবং তিনগুণ বৃদ্ধি পাবে? এটি কি এম১এস-এ একীভূত GPU-কে স্পিন করে নতুন গ্রাফিক্স মডিউল তৈরি করবে নাকি AMD-এর রেডিয়ন প্রো GPU-এর উপর নির্ভর করতে থাকবে? অনুসন্ধিৎসু মন জানতে চায়।

হাই-এন্ড ডিসপ্লে সহ এম১-ভিত্তিক ২৭- বা ৩২-ইঞ্চি আইম্যাক এবং একটি আপডেট করা ম্যাক মিনি সম্পর্কে গুজব রয়েছে, তবে আমরা এর প্রো ডিসপ্লে XDR-এর কম দামি সংস্করণের জন্য ধৈর্য ধরে অপেক্ষা করছিলাম। এর অর্থ হতে পারে একটি মিডরেঞ্জ ম্যাক প্রো, যা দুর্দান্ত হবে যদি না সেই জায়গাটি অ্যাপল একটি আপডেট করা ম্যাক মিনি পূরণ করতে চায়।

 আমরা কখন একটি নতুন ম্যাক প্রো কিনতে সক্ষম হব?

এই বছরের হয়ার সম্ভাবনা, যদিও নতুন ম্যাক প্রো ডেস্কটপ সম্ভবত আগামী বছরের শুরু পর্যন্ত সীমিত সরবরাহে থাকতে পারে যদি সরবরাহ চেইন সংকট খুব বেশি সময় ধরে চলতে থাকে।

 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন