মাজহারুল ইসলাম মিচেল পেলেন প্রেস কাউন্সিল অ্যাওয়ার্ড ২০২১

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ থেকে পুরস্কার গ্রহন করছেন মাজহারুল

টেকভিশন২৪ ডেস্ক: দি নিউজ টুডে’র সিনিয়র স্টাফ রিপোর্টার মাজহারুল ইসলাম মিচেল উন্নয়ন সাংবাদিকতা ক্যাটাগরিতে বাংলাদেশ প্রেস কাউন্সিল অ্যাওয়ার্ড-২০২১ পুরস্কার লাভ করেছেন।

বাংলাদেশ প্রেস কাউন্সিল, চতুর্থবারের মত এ পদকের আয়োজন করে।

বর্তমানে ইন্টারনেটের ব্যাবহার বেড়ে যাওয়ায় সোশাল মিডিয়ার ব্যাবহারকারীর সংখ্যাও বেরেছে বহুগুণে। ফলে সৃষ্টি হয়েছে এক বিশাল অনলাইন বাজার। এই আনলাইন বাজারকে পুজি করে দেশে তৈরী হয়েছে হাজারো তরুন ও নারী উদ্যোগক্তা। যারা আল্প পুজি দিয়ে ঘরে বসেই ব্যাবসা করছে আর জাতীয় আর্থনিতীতে যোগ হয়েছে এক নতুন সম্ভাবনা। ‘‘E-com entrepreneurs increasing : 1.2m transacting Tk100cr every month” শীর্ষক অনুসন্ধানী প্রতিবেদনের এর জন্য তিনি এবার উন্নয়ন সাংবাদিকতার ক্যাটাগরিতে বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক-২০২১ লাভ করেছেন।

সংবাদকর্মীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে গতকাল ৪ সেপ্টেম্বর (শনিবার) তথ্য ভবন অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় বাংলাদেশ প্রেস কাউন্সিল- ২০২১ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

চারটি নিয়মিত ক্যাটাগরিতে মোট ৪জন এবং আরও ২টি মিডিয়া হাউজকে পুরস্কার প্রদান করা হয়।
তথ্য ও যোগাযোগপ্রযুক্তি খাতে র্কমরত গণমাধ্যমর্কমীদের মধ্যে তিনিই প্রথম এ পুরস্কার লাভ করলেন।
তাৎক্ষনিক প্রতিক্রিয়াতে, তথ্য মন্ত্রনালয়, আইসিটি বিভাগ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফ্টওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), ঢাকা সাংবাদিক ইউনিয়ন, উইমেন এন্ড ই-কমার্স ফোরাম (উই), চিফ টেকনোলজি অফিসার’স ফোরাম, বাংলাদেশ হাই-টেক পার্ক অথোরিটি তাকে অভিনন্দন জানায়।

পুরস্কার বিজয়ী হিসেবে ৫০ হাজার টাকা প্রাইজমানি, সার্টিফিকেট ও ক্রেষ্ট তুলে দেন বাংলাদেশ প্রেস কাউন্সিল- ২০২১ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তথ্য ও 

বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্যানেল চেয়ারম্যান এডভোকেট সৈয়দ রেজাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এবং সচিব মোঃ মকবুল হোসেন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা স্বাগত বক্তা ও প্রেস কাউন্সিলে সদস্য ইকবাল সোবহান চৌধুরী এবং নঈম নিজাম আমন্ত্রিত বক্তার বক্তব্য দেন। ‘বাঙালির সব সাহসের উচ্চারণ বঙ্গবন্ধু’ শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা।

 

 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন