বিডিম্যারিজ ডট কম এর যাত্রা শুরু, অর্থায়নে ভেঞ্চার ক্যাপটিাল বাংলাদেশ

টেকভিশন২৪ ডেস্ক: ড্যাফোডিল পরিবারের অঙ্গ প্রতিষ্ঠান বাংলাদেশ ভেঞ্চার ক্যাপটিাল লিঃ এর আর্থিক সহায়তায় ইভেন্টাস লিমিটেডের ড্রিম কনসার্ণ বিডি ম্যারেজ ডট কমের গ্র্যান্ড লঞ্চিং অনুষ্ঠিত হয়েছে আজ জাতীয় প্রেস ক্লাবের ভি আইপি লাউঞ্জে।

অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ভেঞ্চার ক্যাপটিাল লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন।

অনুষ্ঠানের মূল ম্যাগেৎ ও কার্যক্রম উপস্থাপন করেন ইলেন্টাস লিমিটেডের সিইও মোঃ রেজাউনুল ইসলাম। বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের উর্ধ্বতন সহকারি পরিচালক মোঃ আনোয়ার হাবিব কাজল ও বাংলাদেশ ভেঞ্চার ক্যাপটিাল লিঃ এ হেড অফইনভেস্টমেন্ট টিম মাহফিজুর রহমান।

bdmarriage.com একটি কমপ্লিট match making প্ল্য্যাটফর্ম.যা সারাবিশ্বের সব বাঙ্গালীদের  টার্গেট করে তৈরি করা হয়েছে। এখানে ধর্ম, পেশা, শিক্ষাগত যোগ্যতা, বয়স, লোকেশন ইত্যাদি filter এর মাধ্যমে দেশ ও বিদেশ থেকে পাত্র বা পাত্রী খুঁজে নিতে পারেন। একজন user ব্রাউজার অথবা মোবাইল অ্যাপস এর মাধ্যমে বিডি ম্যারেজ ব্যবহার করতে পারবেন। অ্যাপস্রে লক্ষ্যই হচ্ছে Trusted এবং Secured ভাবে একজন পাত্র / পাত্রী বা অভিভাবক এই কাজটি যাতে খুব সহজেই করতে পারেন।

bdmarriage.com এ প্রফাইল ক্রিয়েট করা সম্পূর্ণ ফ্রি। একজন ফ্রি মেম্বার সার্চ দেয়া থেকে শুরু করে প্রোফাইল দেখা পর্যন্ত সবকিছুই করতে পারবে। তবে পছন্দসই প্রোফাইলের সাথে যোগাযোগ করার জন্য তাকে Membership Plan এর অধীনে এ আসতে হয়। bdmarriage এ একজন মেম্বার SMS, Email, Chatting এবং Video call এর মাধ্যমে অন্যের সাথে যোগাযোগ করতে পারবে। তবে কেউ চাইলে তার মোবাইল নাম্বার এবং ইমেইল কে গোপন রেখে bdmarriage এর internal মেসেজিং সিস্টেম এর মাধ্যমেও অন্যের সাথে যোগাযোগ করতে পারবে। যখন bdmarriage.com এ একটি প্রোফাইল ক্রিয়েট হয় তখন কয়েকটি tep এর মাধ্যমে তা ভেরিফাই করা হয়ে থাকে। প্রথমত প্রত্যেকটি ইউজারের মোবাইল নাম্বার অবশ্যই OTP এর মাধ্যমে ভেরিফাই হতে হবে। এরপর bdmarriage এর ভেরিফিকেশন  টিম  প্রয়জনে ইউজার কে ফোন কল করে প্রোফাইলের ডাটা, ফটো এবং NID/Passport যথাসম্ভব যাচাই-বাছাই করে থাকে।

bdmarriage.com এ দুই ধরনের membership plan রয়েছে। Regular membership plan এবং Assistant service plan. Regular membership plan এ পাত্র / পাত্রী খোঁজা থেকে শুরু করে যোগাযোগ করা পর্যন্ত সবকিছু নিজে নিজেই করতে হয়। আর Assistant service plan এ একজন Personal Assistant নির্ধারণ করে দেওয়া হয়। এই Personal Assistant পাত্র / পাত্রী এর চাহিদা অনুযায়ী প্রোফাইল খুঁজে weekly basis এ তাকে ইমেইল এ পাঠিয়ে থাকেন। পরবর্তীতে উভয় পক্ষের পছন্দের ভিত্তিতে online / offline meeting এর arrange করা হয়। এই প্রক্রিয়াটি একজন ইউজার এর pachage timeline পর্যন্ত চলতে থাকে।  Assistant service plan এ পাত্র / পাত্রী চাইলে তার প্রোফাইল টি public search থেকে hide করে রাখতে পারবেন।

bdmarriage.com এ এজন ইউজার তার “Partner preference” সেট করে রাখতে পারবেন। এর মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে তার matching profile লিস্ট একটি নির্দিষ্ট সময় পরপর ইমেইল করা হবে। সাথে সাথে ইউজার এর dashboard এ তার ম্যাচিং প্রোফাইল লিস্ট show করা হয়। সর্বোপরি bdmarriage.com বিশ্বস্থতা এবং গোপনীয়তাকে সর্বাধিক প্রাধান্য দিয়ে থাকে।

বাংলাদেশ ভেঞ্চার ক্যাপটিাল লিঃ এর আর্থিক সহায়তায় ইভেন্টাস লিমিটেডের ড্রিম কনসার্ণ বিডি ম্যারেজ ডট কমের গ্র্যান্ড লাঞ্চিং সেরিমনিতে প্রধান অতিথি ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান ও বিশেষ অতিথি বাংলাদেশ ভেঞ্চার ক্যাপটিাল লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন, ইভেন্টাস লিমিটেডের সিইও মোঃ রেজাউনুল ইসলাম, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের উর্ধ্বতন সহকারি পরিচালক মোঃ আনোয়ার হাবিব কাজল ও বাংলাদেশ ভেঞ্চার ক্যাপটিাল লিঃ এ হেড অফ ইনভেস্টমেন্ট টিম মাহফিজুর রহমান উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন