বিটিআরসিতে অপারেটরদের বিরুদ্ধে লাখ লাখ অভিযোগ

টেকভিশন২৪ ডেস্ক: সেবা না পাওয়ায় মোবাইল ফোন অপারেটরদের বিরুদ্ধে অভিযোগের তালিকা দীর্ঘ হচ্ছে। গত ১১ মাসে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির কাছে সাড়ে ৫ লাখ অভিযোগ জমা পড়েছে।

বিটিআরসির কাছে জমা হওয়া অভিযোগ থেকে দেখা গেছে, বছরের শুরুতে সবচেয়ে বেশি অভিযোগ ছিল। করোনা মহামারির মধ্যে অভিযোগ কিছুটা কমলেও বছরের শেষ দিকে এসে অভিযোগ বেড়ে গেছে। গত জানুয়ারিতে অভিযোগ করেছেন ৮০ হাজারেও বেশি। তবে করোনা শুরুর পর এপ্রিল মাসে অভিযোগ কমে দাঁড়িয়েছিল ৫ হাজার ৩১৬টি। মে, জুন ও জুলাই মাসে অভিযোগ কম ছিল। ঐ তিন মাসে অভিযোগ এসেছিল ২৫ হাজারের কম।

তবে আগস্ট থেকে অভিযোগ বেড়েছে। আগস্টে ৫৪ হাজার অভিযোগ এলেও সেপ্টেম্বরে অভিযোগ এসেছে ৭৫ হাজারের মতো। অক্টোবর ও নভেম্বরে অভিযোগ এসেছে ৭০ হাজার ও ৬৩ হাজারের মতো। এত অভিযোগ এলেও খুব বেশি অভিযোগের সুরাহা হচ্ছে না। অভিযোগ পাওয়ার পর সংশ্লিষ্ট অপারেটরকে অভিযোগগুলো জানিয়ে দিয়ে সুরাহা করতে বলা হয়।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, প্রত্যেক গ্রাহকের সেবা নিশ্চিত করা হবে। টাওয়ার কোম্পানিগুলো নিয়ে কিছু জটিলতার কারণে এতদিন নেটওয়ার্কে কিছু সমস্যা হয়েছে। জানুয়ারি থেকে তারা কাজ শুরু করেছে। এ মাসেই ৫০০ টাওয়ার বানাবে তারা। পাশাপাশি তাদের সঙ্গে স্পেকট্রাম কেনার বিষয়েও আলোচনা হচ্ছে। শিগগিরই তারা আরো কিছু স্পেকট্রাম কিনবে।

বাংলাদেশে যেখানে প্রায় ২০ লাখ মানুষকে এক মেগাহার্জ স্পেকট্রাম দিয়ে সেবা দেওয়া হয়, সেখানে উন্নত দেশগুলোতে ১ লাখ মানুষের জন্য এক মেগাহার্জ স্পেকট্রাম বরাদ্দ রাখা হয়। ফলে কিছু জটিলতা ছিল। সেই জটিলতাগুলোর সুরাহা হয়ে যাচ্ছে। এখন থেকে সেবার মান আরো উন্নত হবে, পাশাপাশি মানুষের অভিযোগও কমে যাবে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন