বিডিএসআইএফ অ্যাওয়ার্ড ২০২১‘র পুরষ্কার বিতরন অনুষ্ঠিত

টেকভিশন২৪ ডেস্ক: প্রতিবছরের মতো ধারাবাহীকভাবে বিশ্বব্যাপী বাংলাদেশ ডিজিটাল সোস্যাল ইনোভেশন এওয়ার্ড ২০২১ আয়োজন করেছে বাংলাদেশ ডিজিটাল সোস্যাল ইনোভেশন ফোরাম। সম্পূর্ন স্বাস্থ্যবিধি মেনে রাজধানীর তেজগাও স্কাই ভিউ রেস্টুরেন্টে শুধুমাত্র অ্যাওয়ার্ড বিজয়ী ও বিশেষ অথিতির উপস্থিতিতে এই অ্যাওয়ার্ড বিতরনী আয়োজন সম্পন্ন হয়। পুরো আয়োজনটি অনলাইন লাইভের মাধ্যমে সম্প্রচার করা হয়।

উল্লেখ্য গত জুন মাসে অনলাইন আবেদন প্রক্রিয়ার মাধ্যমে বিশ্বের ২৯টি দেশ থেকে ১০০৮ টি আবেদন গ্রহন করা হয়। এর মধ্যে ১৪২জনকে প্রাথমিক নমিনেশন প্রদানের মাধ্যমে মোট ১৫ জনকে ৭টিক্যাটাগরীতে বিজয়ী ঘোষনা করা হয়।  

বিডিএসআইএফের প্রতিষ্ঠাতা সভাপতি সভাপতি মো. আলী আকবর আশা জানান, আমাদের আয়োজনের মূল বিষয় থাকে জাতিসংঘের টেকসই উন্নয়নলক্ষ্য মাত্রা অর্জনের উদ্দেশ্যে প্রযুক্তি ব্যাবহার করে সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডকে বিশ্ব্যব্যাপী তুলে ধরা ও বিশেষ সম্মাননা প্রদানকরা।  যার মাধ্যমে যুব সমাজ যেন সামাজিক উন্নয়নমূলক কাজেউদভুদ্ধ হয়।

এ বছর আমরা করোনা পরিস্থিতে যে সকল কার্যক্রমব্যাক্তিগত বা গ্রুপের মাধ্যমে এগিয়ে চিলো তাদেরকে পুরস্কৃত করেছি।তিনি আরও জানান বিডিএসআইএফ জাতিসংঘের টেকসই উন্নয়নলক্ষমাত্রার অংশীদারী প্লাটফর্ম  হিসেবে কাজ করে। 

আয়োজনটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশসুপার সানি সারওয়ার, অ্যান্টি টেররিজম ইউনিট; রিয়েল ক্যাপিটা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ আরিফুজ্জামান, চৌধুরী দৌলাত মাহমুদ জাফরি, সওদাগার ডট কমের প্রতিষ্ঠাতা আরিফ চৌধুরী, নাহিদ হাসান, ফারাহ মাহমুদ ট্রিনা, ডা: তানজিবা রহমান,মান্জুর আহমেদ সোহান (চেয়ারম্যান রিয়েল ক্যাপিটা গ্রুপ), নাফিসা আন্জুম খান, কাজী হাসান রবিনসহ আরও অনেকেই।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন