টুইটারের নতুন ফিচার, লেখা যাবে ২৫০০ শব্দ

টুইটার
টুইটার

টেকভিশন২৪ ইন্টারন্যাশনাল ডেস্ক: বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। জনপ্রিয় হলেও অনেকেই বিরক্ত এটি ব্যবহারে, কারন কেউ চাইলেও এখানে ২৮০ শব্দের বেশি লেখতে পারেন না। টুইটারে মনের ভাব প্রকাশ করতে এর মধ্যেই সীমাবন্ধ থাকতে হতো ব্যবহারকারীদের। এই সমস্যার সমাধানে নতুন পথে হাঁটলো প্রতিষ্ঠানটি, আনল নতুন ফিচার। যেখানে ২৫০০ শব্দ পর্যন্ত একটি পোস্টে লেখা যাবে।

এখানেই শেষ নয়, সঙ্গে দেওয়া যাবে একাধিক ছবি, ভিডিও ও জিআইএফ। বলা হচ্ছে, জনপ্রিয়তা কমতে থাকায় ফেসবুককে টেক্কা দিতেই এমন সিন্ধান্ত প্রতিষ্ঠানটির।

নতুন ফিচারটির নাম দেওয়া হয়েছে টুইটার নোটস। তবে নতুন ফিচারে ২৫০০ শব্দ লেখা গেলেও পুরোটা একবারে পড়ার সুযোগ থাকছে না। প্রিভিউ টুইট হিসাবে দেখা যাবে টুইটারের টাইমলাইনে। সেখানে ক্লিক করলেই দেখা যাবে পুরো বিষয়বস্তু।

বর্তমানে পরীক্ষামূলকভাবে আমেরিকা, ব্রিটেন, কানাডা, ঘানায় সীমিত পরিসরে চালু করা হয়েছে টুইটারের নতুন ফিচার। তবে টুইটার জানিয়েছে, ব্যবহারকারীদের রিভিউ ভালো হলেই অন্য দেশে চালু করা হবে।

শুরুতে কেবল ১৪০ শব্দ লেখা যেত টুইটারে। পরবর্তীকালে ২০১৭ সালে অবশ্য সেই পোস্টের সীমা ২৮০ শব্দ পর্যন্ত বাড়ানো হয়। এবার প্রিভিউ টুইট দেখার মাধ্যমে শব্দ বাড়ানোর পথে হাঁটল মাইক্রো ব্লগিং সাইটটি।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন