জিপি ডিজিটাল নিনজা কোডমাস্টার হ্যাকাথনে বিজয়ী ১০ উদ্যোক্তা

টেকভিশন২৪ ডেস্ক: ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি পার্টনার হিসেবে, ডিজিটালাইজেশন ও নিউ নরমালে গ্রাহকদের চাহিদা পূরণে দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে গ্রামীণফোন ধারাবাহিকভাবে কাজ করছে। গত ডিসেম্বর প্রতিষ্ঠানটি এই প্ল্যাটফর্মের অধীনে ফ্ল্যাগশিপ ইভেন্ট হিসেবে ‘কোডমাস্টার্স’ হ্যাকাথন’র সিরিজ আয়োজন করে। এই প্ল্যাটফর্মটি মর্ডানাইজেশন ও ডিজিটালাইজেশনের লক্ষ্যপূরণে গ্রামীণফোনকে দক্ষ কোডার্স ও ডেভেলপারস খুঁজে পেতে সহায়তা করেছে।

এক হাজার তিনশ’রও বেশি ডিজিটাল নিনজা ‘কোডমাস্টার্স’ হ্যাকাথনে রেজিস্ট্রেশন করেন। হ্যাকাথন পার্ট-১ অংশগ্রহণের জন্য চারশ’রও বেশি প্রতিযোগীকে নির্বাচিত করা হয় এবং এর মধ্য থেকে প্রায় ৬০ জন হ্যাকাথন পার্ট-২ এ অংশগ্রহণের সুযোগ পান। বিজয়ীদের জন্য গ্রামীণফোন রাজধানীর জিপি হাউজে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে ‘ডিজিটাইজেশন অ্যান্ড গ্রোথ প্রসপেক্টস অব বাংলাদেশ’ শীর্ষক এক প্যানেল ডিসকাশনের আয়োজন করা হয়। আলোচনায় বেসিসের প্রেসিডেন্ট  সৈয়দ আলমাস কবীর, প্রথম আলোর ইয়ুথ প্রোগ্রামসের হেড মুনীর হাসান, এলআইসিটির পলিসি এ্যাডভাইসর সামি আহমেদ, গ্রামীণফোনের হেড অব ডিজিটাল অ্যান্ড স্ট্র্যাটেজি সোলায়মান আলম, প্রতিষ্ঠানটির প্রধান মানবসম্পদ কর্মকর্তা সৈয়দ তানভীর হোসেন এবং এর হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশার অংশগ্রহণ করেন।

বাংলাদেশের কোডার্স এবং ডেভেলপারসদের সমন্বয়ে ইনোভেটিভ সল্যুশন তৈরির লক্ষ্যে পরস্পরকে যুক্ত করার মাধ্যমে ডিজিটাল নিনজা প্ল্যাটফর্ম তৈরি করেছে গ্রামীণফোন। যাত্রা শুরুর পর থেকেই এ প্ল্যটফর্মের লক্ষ্য ছিলো একটি ফ্রিল্যান্সার কমিউনিটি তৈরি করা। এ উদ্যোগটি স্থানীয় ডেভেলপারদের পরস্পরের সাথে যুক্ত করে তাদের ডিজিটাল স্কিল বাড়াতে সহায়তা করবে, যার মাধ্যমে তারা  গ্রাহকদের স্বাচ্ছন্দ্যে প্রয়োজনীয় সল্যুশন তৈরি করতে পারবে।

প্রত্যেক ক্যাটাগরি থেকে একজন বিজয়ী ও রানার আপ নির্বাচিত করা হয়। ক্যাটাগরিগুলো হলো: অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, বিজনেস অ্যানালিস্ট, আইওএস অ্যাপ্লিকেশন, কোয়ালিটি অ্যাস্যুরেন্স ইঞ্জিনিয়ার এবং ব্যাকএন্ড ডেভেলপমেন্ট। প্রত্যেক বিজয়ী পুরস্কার হিসেবে এক লাখ টাকা পেয়েছেন এবং রানার আপরা পেয়েছেন প্রত্যেকে পঞ্চাশ হাজার টাকা করে।

 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন