জানুয়ারিতে ১০০ গ্রাহককে টাকা ফেরত দেবে ইভ্যালি

চলতি মাসে গেটওয়ের টাকা ফেরত দিতে শুরু করবে ইভ্যালি
চলতি মাসে গেটওয়ের টাকা ফেরত দিতে শুরু করবে ইভ্যালি

টেকভিশন২৪ ডেস্ক: আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি আগামী ৩০ জানুয়ারি ১০০ গ্রাহককে টাকা ফেরত দেবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ‘ই-কমার্স ও ই-সেবা খাতে ভোক্তার অধিকার, আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় অংশ নিয়ে এমন আশার খবর দেন ভোক্তার মহাপরিচালক।

তিনি বলেন, ভোক্তার অধিকারের উপস্থিতিতে আগামী ৩০ জানুয়ারি ইভ্যালি ১০০ গ্রাহককে টাকা ফেরত দেবে।

এছাড়া ইভ্যালি কীভাবে ব্যবসা করবে, তাদের ব্যবসার নীতিমালা কী হবে এবং ই-কমার্স প্রতিষ্ঠানটি কীভাবে টাকা পরিশোধ করবে, সে বিষয়ে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেল একটি নীতিমালা বা অ্যাকশন প্লান তৈরি করবেন এবং পরে তা ভোক্তা অধিকারকে জানাবেন বলেও উল্লেখ করেন ভোক্তার ডিজি।

এ সময় এক সাংবাদিক তাকে প্রশ্ন করেন, একজন গ্রেফতারি পরোয়ানাপ্রাপ্ত আসামির পাশে বসে সভা করার কতটা সমীচিন? জবাবে ভোক্তার ডিজি দাবি করেন, গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়টি তিনি জানেন না। আর যেহেতু মো. রাসেল এখানও আদালতে দোষি প্রমাণিত হোননি, তাই তাকে এভাবে আসামি বলা মানে হেয় প্রতিপন্ন করা।

ইভ্যালির মতো প্রতিষ্ঠানের ব্যবসা পরিচালনা করা নিয়ে তিনি বলেন, যদি তাদের ব্যবসাই না করতে দেয়া হয়, তাহলে গ্রাহকের টাকা কীভাবে ফেরত দেবে। এমন ই-কমার্সগুলোর মধ্যে যারা ব্যবসা করতে আগ্রহী আমি তাদের সুযোগ দেয়ার পক্ষে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন