কৃত্তিম বুদ্ধিমত্তার ‘ইন্সুমামা’ অ্যাপ আনলো গ্রীন ডেল্টা

টেকভিশন২৪ ডেস্ক: তাৎক্ষণিক হিসাব খোলা, পলিসি নেয়াসহ একগুচ্ছ স্মার্ট সেবা নিয়ে দেশের বীমা খাতে প্রথমবারের মত ‘কৃত্তিম বুদ্ধিমত্তা ভিত্তিক’মোবাইল অ্যাপ চালু করলো গ্রীনডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড।

রবিবার এক ভার্চুয়াল সভায় পরিচয় করিয়ে দেয়া হয় ‘ইন্সুমামা’ নামের অ্যাপটি; যার মাধ্যমে বীমা গ্রাহকরা প্রিমিয়াম জমা এবং পলিসি নবায়ন করতে পারবেন অনলাইনেই।

ইন্সুমামা অ্যাপের উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে ছিলেন ড. এম মোশাররফ হোসেন এফসিএ, চেয়ারম্যান  বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তপক্ষ। সম্মানিত অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশানের সভাপতি শেখ কবীর হোসেন।

গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরীর সভাপতিত্বে ভার্চুয়াল সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশান অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) – সভাপতি সৈয়দ আলমাস কবীর। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ও উপদেষ্টা নাসির উদ্দিন আহমেদ চৌধুরী।

ইন্সুমামা মোবাইল অ্যাপের মাধ্যমে দেশের বীমাখাতের গণঅন্তর্ভুক্তিতে ‘ইতিবাচক ফলাফল’ আসবে বলে আশা প্রকাশ করেন ড. এম মোশাররফ হোসেন এফসিএ, চেয়ারম্যান, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তপক্ষ।

ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী বলেন, সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’কর্মসূচীতে অবদান রাখার জন্য ২০১৮ সালে দেশে প্রথমবারের মত ডিজিটাল বীমা সেবা চালু করে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স।

উল্লেখ্য, ২০১৬ সালে নারীদের জন্য বিশেষায়িত ‘নিবেদিতা’ বীমা সেবার জন্য মোবাইল অ্যাপ চালু করে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স, যেটি দক্ষিন এশিয়ার বীমা খাতে প্রথম।Ins

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন