“করোনারকালিন সঙ্কটে সফটওয়্যার শিল্পের ভূমিকা” বিষয়ে ওয়েবিনারটি আগামীকাল

টেকভিশন২৪ প্রতিবেদক: বাংলাদেশ আইটি প্রফেশনাল ফ্রেন্ডস ক্লাব https://www.facebook.com/groups/3371916312820191 এর যাত্রা শুরু হয়েছে ২০২০ সালের ১লা জুলাই। সারা দেশের আইটি প্রফেশনালদের নিয়ে এই ক্লাবের যাত্রার উদ্দেশ্য হচ্ছে আইটি ব্যবসায় নিযুক্ত সংস্থা  এবং ব্যক্তিরা তাদের জ্ঞান এবং অভিজ্ঞতা গুলো একত্রিত করে শেয়ার করার পাশাপাশি বিভিন্ন IT কর্মশালার মাধ্যমে উৎসাহিত করা।

গত নভেম্বরের ৭ তারিখে ক্লাবের একশ’র বেশি সদস্যদের নিয়ে একটি প্রোগ্রাম সম্পন্ন করা হয়েছে। আগামী জুলাই ২ আমাদের প্রথম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আরেকটি get together প্রোগ্রাম সাজানো হবে। যারা এ প্রোগ্রামের জন্য স্পন্সর হয়েছে মূলত তাদেরকে নিয়ে ওয়েবিনার গুলো করা হচ্ছে বলে জানয়েছেন, ক্লাবের ফাউন্ডার সালেহ মোহাম্মদ মুবিন।

তিনি বলেন, কোভিড সময় সফ্টওয়্যার শিল্প এবং এই সময় যে সংস্থা এবং ব্যক্তিরা চাকরীচ্যুত হয়েছেন তারা কিভাবে ঘুরে দাঁড়াতে পারে সে বিষযগুলো নিয়ে মূলত আমাদের এই ওয়েবিনার গুলো করা হচ্ছে। গত সপ্তাহে আমাদের একটি ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। এবং আগামীকাল ২ মার্চ, দুপুর ৩ ঘটিকায় আরেকটি ওয়েবিনার “রোল অফ সফটঅয়্যার ইন্ডাস্ট্রি ডিউরিং কভিড-১৯ ক্রাইসিস” নামে অনুষ্ঠিত হবে। এই ওয়েবিনারে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সৈয়দ আলমাস কবির, সভাপতি, বেসিস, ইকবাল আহমেদ ফখরুল হাসান, ম্যানেজিং ডিরেক্টর ডিভাইন আইটি লিমিটেড, ও মির মনোয়ারুল ইকবাল সিইও ও ফাউন্ডার প্রাইডসিস আইটি লিমিটেড।

ওয়েবিনারটি উপস্থাপনা করবেন সালেহ মোহাম্মদ মুবিন প্রেসিডেন্ট ও ফাউন্ডার বিআইটিপিএফসি। বিআইটিপিএফসি (বাংলাদেশ আইটি প্রফেশনাল ফ্রেন্ডস ক্লাব) একটি non-profit সংস্থা। বিআইটিপিএফসি দেশের অন্যতম অ্যাক্টিভ সংস্থা আইটি প্রফেশনালদের জন্য। বর্তমানে এই সংস্থার সদস্য সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। আমাদের সম্পর্কে আরো জানতে : https://bitpfc.com/

মিডিয়া পার্টনার www.techvision24.com  

 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন