আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অফ বাংলাদেশ এর নতুন কমিটি

টেকভিশন২৪ ডেস্ক: আইসিটি পেশাজীবীদের সংগঠন আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অফ বাংলাদেশ (আইসিটিইএসবি) ২০২২-২৫ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে ।

ঢাকার রামপুরায় আইসিটিইএসবির অস্থায়ী কার্যালয়ে এক্সিকিউটিভ কাউন্সিলের সভায় এই কমিটি গঠন করা হয়। ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিনকে সভাপতি ও এস এম মোয়াজ্জেম হোসেনকে মহাসচিব করে ৯ সদস্যের কার্যনির্বাহী কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সকল পদের সদস্য হলেন, সহ-সভাপতি (অ্যাডমিন) পদে মো. মোস্তাফিজুর রহমান সোহাগ, সহ-সভাপতি (ফিন্যান্স) পদে মো. আবু বকর সিদ্দিক, সহ-সভাপতি (অ্যাকাডেমিক) পদে মোঃ আব্দুস সালাম, যুগ্ম সচিব (অ্যাডমিন) তানভীর আহমেদ, যুগ্ম সচিব (ফিন্যান্স) আশফাকুর রহমান, যুগ্ম সচিব (অ্যাকাডেমিক) মোঃ এনামুল হাসান, কোষাধ্যক্ষ পদে জিয়াউর রহমান এবং এক্সিকিউটিভ মেম্বার মোঃ ইসমাইল হোসেন।

এসময় বক্তব্যে সভাপতি ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন বলেন, আইসিটিইএসবি আইসিটি পেশাজীবীদের স্কীল ডেভেলমেন্টের জন্য বিনামূল্যে প্রফেশনাল প্রশিক্ষণ, ওয়ার্কশপ, বিনামূল্যে মেম্বারদের মাইক্রোসফটের বিভিন্ন সফটওয়্যার ও রিসোর্চ প্রদান এবং পেশাজীবিদের সকল সুযোগ-সুবিধা আদায়ের লক্ষে কাজ করছে। আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অফ বাংলাদেশ ২০১৯ সালে বাণিজ্য মন্ত্রালয়ের অধিনে আরজেএসসিতে সোসাইটি আইনে নিবন্ধিত একটি সংগঠন। এটির সদস্য সংখ্যা এক হাজার ছাড়িয়েছে।

আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অফ বাংলাদেশ (আইসিটিইএসবি) একটি আইসিটি পেশাজীবীদের সংগঠন যা আইসিটি পেশাজীবীদের পেশাগত উন্নয়নে আইসিটি বিষয়ক বিভিন্ন কর্মশালা, প্রশিক্ষণ, বিভিন্ন সামাজিক, গবেষণা করা এবং বিভিন্ন সেমিনার, সম্মেলনের আয়োজন এবং সরকারের সাথে যৌথভাবে বিভিন্ন আইসিটি বিষয়ক জাতীয় উন্নয়নমূলক কার্যক্রমে অংশগ্রহন করে।

এছাড়াও সকল মেম্বারদের জন্য ফ্রী ওয়ার্কশপ, প্রশিক্ষণ, দক্ষতা বিকাশ, সেমিনার, ক্যারিয়ার কাউন্সিলিং এর ব্যবস্থা করেন। ২০২০ সাল থেকেই মাইক্রোসফট কর্পোরেশন এই সংগঠনের নন-প্রফিট পার্টনার যা বিভিন্ন রিসোর্চ, সফটওয়্যার, ক্লাউড সার্ভার, আজ্যুরি ক্রেডিট সহ নানান রকম সহযোগিতা করছে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন