হারানো ফোন খুঁজে দেবে সরকার!

টেকভিশন২৪ ইন্টারন্যাশনাল ডেস্ক :হারানো ফোন মালিকের কাছে খুঁজে দিতে অভিনব উদ্যোগ নিয়েছে ভারত সরকার। এজন্য একটি ওয়েবসাইট চালু করা হচ্ছে। ওই ওয়েবসাইটের মাধ্যমে হারানো ফোনের তথ্য মিলবে। সঞ্চার সাথী (Sanchar Saathi) নামের ওই ওয়েবসাইট ডেভেলপ করছে ভারতের কেন্দ্র সরকার। দেশটির ডিপার্টমেন্ট অব টেলিকম দফতরের অধীন সি-ডট-এর মাধ্যমে তৈরি করা হয়েছে এই ওয়েবসাইট। মোবাইল ইউজাররা যাতে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে পারে সেই উদ্দেশ্যে এই পরিষেবা দেওয়া হবে।

হারিয়ে যাওয়া ফোন ট্র্যাক করা, যে ফোন কিনছেন সেটি আসল না নকল যাচাই করা, স্প্যাম কল ও মেসেজ রিপোর্ট ইত্যাদি একাধিক জরুরি পরিষেবা পাওয়া যাবে ওয়েবসাইটটি থেকে। অনেকেই আছেন ফোন হারিয়ে যাওয়ার পর কী করতে হবে তা বুঝে উঠতে পারেন না।

চটজলদি ফোন ব্লক করে দেওয়ার জন্য যাতে চুরি যাওয়া ফোন অন্য কেউ অ্যাক্সেস করতে না পারে তার সুবিধা রয়েছে ওয়েবসাইটে। এটি ছাড়াও সঞ্চার সাথী ওয়েবসাইটে আর পরিষেবা পাওয়া যাবে। যেমন:
হারিয়ে যাওয়া বা চুরি যাওয়া ফোন ব্লক, চুরি যাওয়া ফোন ট্র্যাক, ফোন আনব্লক, ফোন আসল না নকল, ফ্রড মোবাইল নম্বর রিপোর্ট এবং স্প্যাম কল ও মেসেজ রিপোর্ট। 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন