সফলতার সাথে এগিয়ে যাচ্ছে নাহিদের বিজকোপ

বিজকোপ এর ম্যানেজিং ডিরেক্টর এবং প্রধান নির্বাহী নাহিদ হাসান।

টেকভিশন২৪ ডেস্ক: দেশের তরুণ উদ্যক্তা নাহিদ হাসান প্রথমে কাজ শুরু করেছিলেন আমেরিকান জনপ্রিয় মার্কেটপ্লেস ওডেস্ক। সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সার্ভিস প্রদানের মাধ্যমে শুরু করেছিলেন ফ্রিল্যান্সিং জীবনের। শুরু থেকেই নাহিদ টিম ওয়ার্ক বা দলগত কাজে বিশ্বাসী হওয়ায় কাছের কিছু ছোট ভাইদের সাথে নিয়ে গঠন করেন নিজের ছোট একটি টিম। সেই টিম নিয়ে গুটি গুটি পায়ে যাত্রা শুরু করে নিজের যোগ্যতার বলে মার্কেটপ্লেসের বাইরেও বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানের কাজ করতে থাকেন। বর্তমানে বিজকোপের ম্যানেজিং ডিরেক্টর এবং প্রধান নির্বাহী হিসাবে কাজ করছেন নাহিদ হাসান। 

বিজকোপ এর ডিজিটাল মার্কেটিং সেবার শুরুটা আমেরিকান ক্লায়েন্ট দিয়ে হলেও ধীরে ধীরে সেটা ইস্ট এশিয়া, ইউরোপ এবং অস্ট্রেলিয়া পর্যন্ত বিস্তৃিতি পায়। শুরুতে শুধু ডিজিটাল মার্কেটিং সার্ভিস দিলেও ধীরে ধীরে সার্ভিস এর পরিধি বাড়িয়েছেন। বর্তমানে, ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট, বিজনেস কনসালটেন্সি, একাউন্টিং সলিউশন, ভিডিও কন্টেন্ট প্রোডাকশন, ইমেজ প্রসেসিং সহ আরও বেশ কিছু সার্ভিস যুক্ত হয়েছে।

২০১৭ সালে এসে রকমারি এর সাথে কাজ শুরু করেন যা ছিল বিজকোপের প্রথম বাংলাদেশের ক্লায়েন্ট। এর পর সেবা দিয়েছেন আরও অনেক দেশি বিদেশি প্রতিষ্ঠানকে যার মধ্যে আছে পেওনিয়ার ইঙ্ক, বিক্রয় ডট কম, ফেয়ার গ্রুপ, এস এস স্টিল, জাপান ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ হসপিটাল সহ আরও পাঁচ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান।

নাহিদ হাসান বলেন, বিজকোপ এর লক্ষ্য হচ্ছে সার্ভিসের মধ্যে নতুন নতুন ইনোভেশন যুক্ত করা। বাংলাদেশের পণ্য এবং সেবার মান খুবই ভাল এবং বহির্বিশ্বে এর ব্যাপক চাহিদা রয়েছে। কিন্তু সঠিক মার্কেটিং এর অভাবে তা বিশ্বের বাজারে ছড়িয়ে দেয়া সম্ভব হচ্ছে না। আমরা কাজ করছি দক্ষ্ টিম তৈরি করতে যারা প্রতিনিয়ত বাংলাদেশের ব্র্যান্ড গুলোকে বিশ্বের বাজারে এগিয়ে নিয়ে যেতে কাজ করছে। এছাড়াও বিজকোপ একাধিক গ্লোবাল ব্র্যান্ড কে বাংলাদেশে তাদের ব্যবসা সম্প্রসারিত করতে সহায়তা করছে।

নাহিদ হাসান আরও বলেন, ক্ষুদ্র মাঝারি ব্যবসা গুলো যদি ডিজিটাল প্লাটফর্ম গুলোর উপর নিজেদের দক্ষতা বাড়ায় তাহলে খুব সহজেই তুলনামূলক ভাবে অল্প ইনভেস্টমেন্টে ব্যবসার প্রসার ঘটানো সম্ভব, আর এর জন্য দক্ষতা বাড়ানোর বিকল্প নেই। 

বর্তমানে বিজকোপ আমেরিকা, ইস্ট এশিয়া এবং ইউরোপের মার্কেটের ৩০ টির বেশি দেশে তাদের সার্ভিস সম্প্রসারিত করেছে এবং ধীরে ধীরে এই সংখ্যা ক্রমশ বাড়ছে। জিডিটি/এন/৩১আগ/২১

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন