ইউক্রেনে বিনা খরচেই ইন্টারনেট দেবেন ইলন মাস্ক

ইলন মাস্ক
ইলন মাস্ক

টেকভিশন২৪ ডেস্ক: ইউক্রেনে স্যাটেলাইট ইন্টারনেট সেবা দেওয়ার বিষয়ে ফের সুর পাল্টেছেন বিশ্বের শীর্ষ ধনী স্পেসএক্সের প্রধান নির্বাহী ইলন মাস্ক। এক টুইট বার্তায় মাস্ক বলেন, আমরা ইউক্রেনের সরকারকে বিনা খরচে স্যাটেলাইট ইন্টারনেট সেবা দিয়ে যাবে।

যা হওয়ার হবে, স্টারলিংকের অর্থ যাচ্ছে আর অন্য প্রতিষ্ঠানগুলো পাচ্ছে করদাতাদের শতকোটি ডলার, আমরা ইউক্রেনের সরকারকে বিনা খরচে সেবা দিয়ে যাবো, টুইটে ইলন মাস্ক।

এর আগের এক টুইট বার্তায় মাস্ক বলেন, অনির্দিষ্টকালের জন্য এতো অর্থ খরচ করে ইউক্রেনে ইন্টারনেট সেবা দেওয়া সম্ভব নয়। দেশটিতে স্টারলিংকের সেবা নিতে হলে এখন থেকে অর্থ দিতে হবে।

এখন পর্যন্ত ইলন মাস্কের প্রতিষ্ঠান স্পেসএক্সের ৮০ মিলিয়ন মার্কিন ডলার খরচ হয়েছে ইউক্রেনে ইন্টারনেট সেবা সচল রাখতে। মাসে খরচ হচ্ছে ২০ মিলিয়ন মার্কিন ডলার। ইউক্রেনকে বিনামূল্যে স্যাটেলাইট ইন্টারনেট সেবা দিতে পারবে না জানিয়ে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছে চিঠি পাঠিয়েছে স্পেসএক্স। চিঠিতে বলা হয়েছে, সেবা অব্যাহত রাখতে চাইলে স্পেসএক্সকে অর্থ দিতে হবে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়কে।

উল্লেখ্য, চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আক্রমণ চালায় রুশ সামরিক বাহিনী। দেশটির ইন্টারনেট ব্যবস্থা ধ্বংস করে দেয় রুশ সেনারা। ইউক্রেনে ইন্টারনেট ব্যবস্থা সচল রাখতে বিনামূল্যে স্যাটেলাইট ইন্টারনেট সুবিধা নিয়ে এগিয়ে আসেন ইলন মাস্ক।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন