অর্থনৈতিক মন্দায় ৯০০ কর্মী ছাঁটাই শাওমির

শাওমি
শাওমি

টেকভিশন২৪ ইন্টারন্যাশনাল ডেস্ক: অর্থনৈতিক মন্দায় ভুগছে চীনের শীর্ষ টেক জায়ান্ট শাওমি। এর দরুন ইতোমধ্যেই ৯০০ জন কর্মী ছাঁটাই করেছে প্রতিষ্ঠানটি। বিশ্বজুড়ে চলমান অর্থনৈতিক মন্দায় মার্কিন টেক জায়ান্ট গুগল, ফেসবুকও বাধ্য হয়েছে কর্মী সংখ্যা কমিয়ে আনতে।

দেশটির সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, শাওমি তাদের সর্বশেষ কোয়ার্টারে লক্ষ্যমাত্রা অর্জনে ব্যর্থ হয়েছে। আয় কমেছে প্রায় ২০ শতাংশ। এ জন্য প্রতিষ্ঠানটি প্রায় ৩ শতাংশ কর্মী ছাঁটাই করতে বাধ্য হয়েছে।

সাংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, যদিও এই ছাঁটাইয়ের সঠিক কারণ শাওমির পক্ষ থেকে জানানো হয়নি। তবে রাজস্ব হ্রাসের কারণে শাওমি এমন সিদ্ধান্ত নিতে পারে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিষ্ঠানটিতে স্থায়ী কর্মীর সংখ্যা ৩২ হাজার ৮৬৯। এর মধ্যে কোম্পানির হেডকোয়ার্টার চীনের বেজিংয়ে রয়েছে ৩০ হাজার ১১০ জন কর্মী। বাকিদের মধ্যে ভারত ও ইন্দোনেশিয়াসহ অন্যান্য দেশে কর্মরত রয়েছে।

আয় কমার বিষয়টি নিশ্চিত করে শাওমির প্রেসিডেন্ট ওয়াং জিয়াং বলেছেন, চলতি কোয়ার্টারে অনেক বাধার সম্মুখীন হয়েছি। আর্থিক মন্দা, মূল্যবৃদ্ধি এবং রাজনৈতিক কারণে লক্ষ্যে পৌঁছাতে পারিনি। এর ফলে আমরা বাজারের চাহিদা মেটাতেও ব্যর্থ হয়েছি।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন