হোয়াটসঅ্যাপে মেসেজ পেয়ে কল দিলেই বিপদ!

হোয়াটসঅ্যাপে এই লিংকে ক্লিক করলেই ফোন অকার্যকর হতে পারে

তথ্য প্রযুক্তির উন্নয়নের এ যুগে হোয়াটস অ্যাপ এখন কম বেশি সবাই ব্যবহার করছেন। কিন্তু আপনি কি জানেন, জনপ্রিয় এই অ্যাপটির মাধ্যমেই আপনি জড়িয়ে পড়তে পারেন বিপদের জালে।

টিভি২৪ আইডেস্ক: সম্প্রতি ভারতে এমনই বিপদের আভাস বয়ে নিয়ে এসেছে হোয়াটস অ্যাপ। দেশটির হোয়াটস অ্যাপ ব্যবহারকারীদের আসতে শুরু করেছে একটি মেসেজ। ওই মেসেজে লেখা, মেসেজ দেখলেই দ্রুত উত্তর দিবেন…ধন্যবাদ।

স্বাভাবিকভাবেই অত্যন্ত জরুরি কিংবা কোনো দরকারি ফোনকল মনে করে মেসেজ যিনি পান তিনি মেসেজ যিনি দিয়েছেন তাকে ফোন করেন। তাপরেই ঘটে অঘটন।  কেউ টাকা হারিয়েছেন। কারও তথ্য ফাঁস হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম সংবাদ প্রতিদিনের বরাতে জানা যায়, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, মালয়েশিয়া, ইথিওপিয়া-সহ বিভিন্ন দেশ থেকে এ মেসেজ পাঠানো হয় হোয়াটস অ্যাপ ব্যবহারকারী আইডিতে। এসব প্রতারক চক্রের বেশিরভাগ ফোনকলই +২৫১ আবার কখনও +২৫৪ দিয়ে শুরু হয়েছে।
 
বাংলাদেশেও এসব প্রতারকচক্রের আনাগোনা রয়েছে। তাই বিপদ এড়াতে অচেনা ফোনকল রিসিভ কিংবা কলব্যাক করা থেকে বিরত থাকুন। পাশাপাশি আর্থিক লেনদেন বা অন্যান্য গুরুত্বপূর্ণ কাজ করতে পাবলিক ওয়াইফাই ব্যবহার করা এড়িয়ে চলুন। -সময়টিভি অনলাইন অবলম্বনে

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন