বিজ্ঞান অলিম্পিয়ড ২০২০ প্রতিযোগিতায় “ডিটিআই” শিক্ষার্থীদের সাফল্য অর্জন

টেকভিশন২৪ ডেস্ক: চলতি নভেম্বর মাসের শুরুতে, কুর্মিটোলা হাইস্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে, ঢাকা জেলা প্রশাসন আয়োজিত এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর পৃষ্ঠপোষকতায় “৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান অলিম্পিয়ড ২০২০” প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এই প্রতিযোগিতায় সিনিয়র, জুনিয়র এবং বিশেষ এই তিনটি ক্যাটেগরিতে প্রায় শতাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। তন্মধ্যে ড্যাফোডিল পরিবার পরিচালিত ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট (ডিটিআই) এর শিক্ষার্থীরা ২ টি ক্যাটেগরিতে, (ই-মিট, সাউন্ড টান্সমিশন বাই ওয়াইফাই, কুলার ও হিটার, অটোমেটিক হ্যান্ড স্যানিটাইজার ডিস্পেন্সার এবং অ্যাকাউন্ট অ্যাপ ফর লোকাল ফার্মার) এই ৫ টি প্রজেক্ট নিয়ে অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় ডিটিআই এর শিক্ষার্থীরা “ক্রিয়েটিভ ও সাসটেইনেবল প্রজেক্ট” ক্যাটাগরিতে “কুলার ও হিটার” ২য় এবং “ই-মিট” ৩য় স্থান অর্জন করে এবং প্রধান অতিথির কাছ থেকে পুরষ্কার ও সম্মাননা সার্টিফিকেট গ্রহণ করে।

উক্ত প্রতিযোগিতায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শহীদুল ইসলাম, ঢাকা জেলা প্রশাসক, বিশেষ অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহানাজ সুলতানা এবং ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ বেনজীর আহম্মদ। সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বীর মুক্তযোদ্ধা আলহাজ্জ্ব মোঃ আবুল হোসেন, সভাপতি, কুর্মিটোলা হাইস্কুল এন্ড কলেজ, ঢাকা।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন