বাক্কোর নামের পরিবর্তন এবং নতুন কার্যনির্বাহী পরিষদের অভিষেক সম্পন্ন

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্ট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং এর অভিষেক

টেকভিশন২৪ প্রতিবেদক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্ট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) গত বুধবার ১৩ই এপ্রিল ২০২২ রাজধানীর রাওয়া কনভেনশন হলে বাক্কো কার্যনির্বাহী কমিটি ২০২২-২০২৪ মেয়াদে নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ সদস্যদের অভিষেক অনুষ্ঠান এবং ইফতার মাহফিলের আয়োজন করে । অনুষ্ঠানে বাক্কোর নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ সদস্যরা আনুষ্ঠানিকভাবে অভিষিক্ত হন, নতুন এই পরিষদে সভাপতি জনাব ওয়াহিদ শরীফ ও সাধারণ সম্পদক জনাব তৌহিদ হোসেন নির্বাচিত হয়েছেন এবং বাক্কো নতুন নামে আত্মপ্রকাশ করে ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে নব-নির্বাচিত সভাপতি ওয়াহিদ শরীফ বলেন, বিপিও শিল্পের ব্যাপ্তি এখন শুধুমাত্র কল সেন্টারে সীমাবদ্ধ নয়, সরকারের সহযোগিতা, বাক্কোর তত্ত্বাবধায়ন এবং বাক্কো সদস্য প্রতিষ্ঠানগুলোর নিরলস প্রচেষ্টায় বর্তমানে বিপিও শিল্প বহুলাংশে বাড়ছে । একইসাথে বিপিও শিল্পে কাজের পরিধি অনেক বৃদ্ধি পেয়েছে । তাই বাক্কো এখন থেকে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্ট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং হিসেবে পরিচিত হবে । বাক্কোর নতুন কার্যনির্বাহী পরিষদ স্বচ্ছ ও জবাবদিহিতার মাধ্যমে তাদের দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সকল সদস্য প্রতিষ্ঠানকে সাথে নিয়ে সামনে এগিয়ে চলবে । 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি । তিনি বলেন, বিপিও খাতে ৬৫০০০ দক্ষ জনশক্তি কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি নতুন উদ্যোক্তা তৈরিতে কাজ করে যাচ্ছে বাক্কো । তথ্যপ্রযুক্তি শিল্পের উন্নয়নে বাক্কোর অবদান প্রশংসনীয়, তিনি বাক্কোর নতুন কার্যনির্বাহী পরিষদকে অভিনন্দন জ্ঞাপন করেন এবং বাক্কোর উত্তরোত্তর উন্নতি কামনা করেন । একইসাথে তিনি বাক্কোর নতুন নামের উদ্বোধন ঘোষণা করেন । পূর্বে বাক্কো পরিচিত ছিল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার এন্ড আউটসোসিং হিসেবে কিন্তু এখন থেকে পরিচিত হবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্ট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং হিসেবে । অর্থাৎ কলসেন্টারের স্থলে কন্ট্যাক্ট সেন্টার ব্যবহৃত হবে । ভিডিও বার্তায় বাক্কোর নতুন কার্যনির্বাহী পরিষদের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করেন জনাব মহিবুল হাসান চৌধুরী এমপি, মাননীয় উপমন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয় । এছাড়া শিক্ষাব্যবস্থায় বিপিও সংযোজন এবং বিপিও শিল্পের উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি ।

অনুষ্ঠানে ঘোষণা করা হয় দুই বছর মেয়াদে ১২ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী পরিষদ সদস্যদের নাম । ২০২২-২৪ মেয়াদের নতুন পরিষদে সভাপতি ওয়াহিদ শরীফ ও সাধারণ সম্পদক তৌহিদ হোসেন নির্বাচিত হয়েছেন ।

এছাড়াও জ্যেষ্ঠ সহ-সভাপতি হয়েছেন মোঃ আবুল খায়ের, সহ-সভাপতি তানভীর ইব্রাহিম, যুগ্ম সাধারণ সম্পাদক জনাব তানজিরুল বাসার এবং জনাব মোঃ আমিনুল হক হয়েছেন অর্থ সম্পাদক । পরিচালক হিসেবে নির্বাচিত হন রাশেদ নোমান, আবু দাউদ খান, ডা. তানজিবা রহমান, কাওসার আহমেদ, মুসনাদ ই আহমেদ এবং মোঃ ফজলুল হক ।

বাক্কোর সাধারণ সম্পদক তৌহিদ হোসেন বলেন, প্রতিটি সদস্যের উন্নয়নের মাধ্যমেই বিপিও শিল্পের উন্নয়ন সম্ভব । বাক্কোর লক্ষ্য পূরণে আমরা ঐক্যবদ্ধভাবে সামনের দিনগুলোতে সকল বাধা-বিপত্তি জয় করে এগিয়ে চলবো । কল থেকে কন্ট্যাক্ট করার উদ্দেশ্যেই হচ্ছে এখন শুধুমাত্র ফোনের মাধ্যমে কাস্টমার সার্ভিস দেওয়া হয়না, তারসাথে সোশ্যাল মিডিয়া চ্যাটিং, এসএমএস সহ অনেক সার্ভিস একসাথে করে এখন কাস্টমারকে সার্ভিস দেওয়া হয় ।

অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করে সহযোগিতা করে প্লাটিনাম স্পন্সর লিংক থ্রি টেকনোলজিস লিমিটেড; গোল্ড স্পন্সর-দারাজ, সিলভার স্পন্সর এডিএন টেলিকম লিমিটেড, ফাইবার অ্যাট হোম লিমিটেড, গোল্ডেন হারভেস্ট ইনফোটেক লিমিটেড, স্কাইটেক সলিউশন, দ্যা কাউ কোম্পানি লিমিটেড ।

বাক্কোর সদস্য কোম্পানির প্রতিনিধিসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থাসমূহের উচ্চপদস্থ কর্মকর্তা, তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট বাণিজ্য সংগঠনসমূহের নেতৃবৃন্দ, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের উপস্থিত সদস্যবৃন্দ এবং গণমাধ্যমসমূহের প্রতিনিধিবৃন্দকে ধন্যবাদ প্রদান করেন বাক্কোর জ্যেষ্ঠ সহ-সভাপতি জনাব মোঃ আবুল খায়ের।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন বাক্কোর সদস্য প্রতিষ্ঠান থেকে মির্জা আফরিন ফাতিমা লুশা প্রধান নির্বাহী কর্মকর্তা, ঢুলি।

অনুষ্ঠানে বিপিও শিল্প তথা দেশ ও জাতির অর্থনৈতিক সমৃদ্ধি ও মঙ্গল কামনায় করে দোয়া মাহফিলের আয়োজন করা হয় । পরিশেষে ইফতার গ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে ।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন