ফোরকে রেজল্যুশনে আসছে এমএসআইয়ের টাইটান ১৮ এইচএক্স

ফোরকে রেজল্যুশনে আসছে এমএসআইয়ের টাইটান ১৮ এইচএক্স
ফোরকে রেজল্যুশনে আসছে এমএসআইয়ের টাইটান ১৮ এইচএক্স

টেকভিশন২৪ ডেস্ক: টাইটান ১৮ এইচএক্স নামে নতুন মডেলের ল্যাপটপ উন্মোচন করবে মাইক্রো স্টার ইন্টারন্যাশনাল (এমএসআই)। গেমিং খাতকে প্রাধান্য দিয়ে এ ডিভাইস বাজারজাত করা হবে বলে কোম্পানি সূত্রে জানা গেছে। এছাড়া এতে বিভিন্ন ফিচারযুক্ত ডিজাইনও থাকবে। খবর গিজমোচায়না।

টাইটান ১৮ এইচএক্সে ৪০০ ওয়াটের পাওয়ার সাপ্লাই থাকবে বলে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে এমএসআই। এর মাধ্যমে গেমিং ল্যাপটপ হিসেবে এর শক্তিশালী পাওয়ার ব্যাকআপের বিষয়টি উঠে এসেছে। ডিভাইসটিকে ১৮ ইঞ্চির ফোরকেপ্লাস রেজল্যুশনের মিনি এলইডি ডিসপ্লে ব্যবহার করা হবে এবং এর রিফ্রেশ রেট ১২০ হার্টজ। সর্বোচ্চ উজ্জ্বলতা ১০০ নিটস পিক। সেই সঙ্গে এতে ভিইএসএ ডিসপ্লেএইচডিআর ১০০০ সার্টিফিকেশন রয়েছে।

টাইটান ১৮ এইচএক্স ল্যাপটপে ছয়টি স্পিকারের সঙ্গে ডায়ানঅডিও অডিও সিস্টেম ও চেরি ম্যাক্সের আরজিবি ব্যাকলাইট মেকানিক্যাল কি-বোর্ড রয়েছে। ল্যাপটপটিতে প্রসেসর হিসেবে ইন্টেলের ১৪ প্রজন্মের কোর এইচএক্স প্রসেসর ব্যবহার করা হতে পারে। এটি মূলত ২৪ কোরের কোর আইনাইন ১৪৯০০এইচএক্স প্রসেসর এবং এর সর্বোচ্চ ক্লকস্পিড ৫ দশমিক ৮ গিগাহার্টজ।

দুটি গ্রাফিকস কার্ড ভ্যারিয়েন্টে ল্যাপটপটি পাওয়া যাবে। একটি জিফোর্স আরটিএক্স ৪০৯০ ও অন্যটি আরটিএক্স ৪০৮০। ২০২৪ সালের সংস্করণে আরো একটি আপডেট যুক্ত করবে কোম্পানিটি। এটি হলো ২৭০ওয়াটে টিডিপি মডেল।

সিপিইউ ও জিপিইউতে একত্রে শক্তি সরবরাহের ক্ষেত্রে এটি সহায়ক হবে। এর মাধ্যমে ভারী গেম খেলার সময় সিপিইউ বেশি ক্লকস্পিডে কাজ করবে বলে দাবি কোম্পানির।

অতিরিক্ত বৈশিষ্ট্য হিসেবে ডিভাইসটিতে ১২৮ জিবি পর্যন্ত ডিডিআরফাইভ র‍্যাম, ওয়াইফাই ৭, ৪ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ ও ৯৯.৯ ওয়াট আওয়ারের ব্যাটারি, দুটি থান্ডারবোল্ট পোর্ট রয়েছে। চলতি বছরের কনজিউমার ইলেকট্রনিকস সম্মেলনে ল্যাপটপটি উন্মোচনের কথা রয়েছে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন