ফটোশপে এআই, চাকরি হারানোর শঙ্কা

টেকভিশন২৪ ডেস্ক:  ফটোশপ সফটওয়্যারে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সংযুক্ত করার ঘোষণা দিয়েছে মার্কিন কোম্পানি অ্যাডোবি। আর এতে চাকরি হারানো বা ব্যাপক আকারে ভুয়া ছবি ছড়ানোর শঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, ফায়ারফ্লাই নামে একটি এআই পণ্যের বেটা ভার্সন এরই মধ্যে চালু করেছে অ্যাডোবি। এর সহযোগিতায় ছবি এডিটের কাজ করা হবে। কোম্পানিটি জানায়, এটি এমন একটি মাধ্যম হবে, যা গ্রাফিক ডিজাইনে মানুষের সহায়ক হিসেবে কাজ করবে।

আগামী মঙ্গলবার থেকে অ্যাডোবির এআই সংযুক্ত ফটোশপের ডেস্কটপ বেটা ভার্সন পাওয়া যাবে। চলতি বছরের শেষে এটি ব্যাপকভাবে বাজারে ছাড়া হতে পারে।
অ্যাডোবি এক দশকেরও বেশি সময় ধরে তার টুলে এআই ব্যবহার করছে, যেমন ফটোশপে ব্যাকগ্রাউন্ড রিপ্লেসমেন্ট টুল। কিন্তু ফটোশপে ফায়ারফ্লাই সংযুক্তির মাধ্যমে স্ক্র্যাচ থেকে ছবি এবং টেমপ্লেট তৈরি করা যাবে। সেই সঙ্গে ছবিও দ্রুত এডিট করা যাবে।

এ নিয়ে অ্যাডোবির এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ডিজিটাল মিডিয়া ও স্ট্র্যাটেজি বিভাগের পরিচালক চন্দ্র সিন্নাথম্বি বলেন, কাউকে চাকরি থেকে বাদ দেওয়ার জন্য এই টুল আনা হচ্ছে না। এখন ছোট ছোট অনেক প্রতিষ্ঠানই সহজে নিজেদের মতো গ্রাফিক ডিজাইন করতে পারবে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন