ক্রিয়েটিভ কিডস-এ “ট্যালেন্ট শেফ বাই কেকেএফ”-এর নতুন আউটলেট পান্থপথে

কেকেএফ ট্যালেন্ট শেফ-এর নতুন আউটলেট পান্থপথে
কেকেএফ ট্যালেন্ট শেফ-এর নতুন আউটলেট পান্থপথে

টেকভিশন২৪ ডেস্ক: স্কয়ার হাসপাতাল সংলগ্ন ইউনিয়ন হাইটস-এর ক্রিয়েটিভ কিডস-এ “ট্যালেন্ট শেফ বাই কেকেএফ”-এর নতুন আউটলেট-এর উদ্বোধন করেছে কে কে ফাউন্ডেশন। লাইফস্প্রিং ফাউন্ডেশন-এর প্রেসিডেন্ট ও লাইফস্প্রিং লিমিটেড-এর চেয়ারম্যান ইয়াহিয়া আমিন, লাইফস্প্রিং-এর প্রতিষ্ঠাতা, সিইও ও লিড সাইক্রিয়াটিস্ট এবং হোপ অটিজম সেন্টার-এর চেয়ারম্যান ডা. সায়েদুল আশরাফ, কে কে ফাউন্ডেশন-এর নির্বাহী পরিচালক মিস সিফাত-ই-আজম সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও, লাইফস্প্রিং, ক্রিয়েটিভ কিডস ও কেকেএফ-এর অন্যান্য সহকর্মীরাও সেখানে উপস্থিত ছিলেন।

“আমরা তরুণ ও নতুন উদ্যোক্তাদের স্বপ্ন এবং বাস্তব সাফল্যের মধ্যে সেতুবন্ধন করছি”, বলেন মিস সিফাত-ই-আজম। “ট্যালেন্ট শেফ বাই কেকেএফ টেকসই অর্থ উপার্জনকারী কার্যকলাপের মাধ্যমে যুবকদের ক্ষমতায়ন করে ও সমাজের উন্নয়নে অবদান রাখে। এই যাত্রায় ক্রিয়েটিভ কিডস ও লাইফস্প্রিং-এর সাথে থাকতে পেরে আমরা গর্বিত।”

ইয়াহিয়া আমিন বলেন, “ক্রিয়েটিভ কিডস খেলাধুলা ভিত্তিক শেখার মডেল অফার করে যা শিশুদের নিজেদের সৃজনশীলতা, কগনিটিভ স্কিল, কমিউনিকেশন স্কিল ও অন্যদের প্রতি সহানুভূতি বৃদ্ধি করতে সাহায্য করে। আমরা প্রতিটি শিশুকে তাদের নিজস্ব গতিতে শিখতে সাহায্য করি। আমাদের প্রাঙ্গণে কেকেএফ-এর ট্যালেন্ট শেফকে পেয়ে আমরা আনন্দিত কারণ স্বাস্থ্যকর ও মানসম্পন্ন খাবার পরিবেশনের পাশাপাশি এই ক্যাফেটি একটি মহৎ কারণে প্রতিষ্ঠিত।”

ডা. সায়েদুল আশরাফ জানান, তরুণ উদ্যোক্তা ও সামাজিক কল্যাণকে উৎসাহিত করার কারণে তারা কেকেএফ-এর ট্যালেন্ট শেফকে বাছাই করেছে যার সম্পূর্ণ লাভ-ই সমাজের সুবিধাবঞ্চিত শিশু ও যুবকদের উন্নয়নে ব্যয় হয়। একটি সংক্ষিপ্ত বক্তব্যের পর ডা. আশরাফ ফিতা কেটে ক্রিয়েটিভ কিডস প্রাঙ্গণে ট্যালেন্ট শেফ-এর যাত্রা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন এবং ট্যালেন্ট শেফ-এর বর্তমান ও আসন্ন প্রচেষ্টার জন্য শুভকামনা জানান।

সুবিধাবঞ্চিত যুবকদের পাশাপাশি কোভিড-১৯-এর বিরূপ প্রভাবের কারণে যারা ক্ষতিগ্রস্ত হয়েছিল তাদের জন্য টেকসই উপার্জন তৈরিতে ভূমিকা রাখতেই কোভিড মহামারীর পরে আনুষ্ঠানিকভাবে ২০২২ সালে যাত্রা শুরু করে “ট্যালেন্ট শেফ বাই কেকেএফ”। এই প্রোগ্রামটি যুবকদের বাবুর্চি, সহকারী বাবুর্চি ও উদ্যোক্তা হওয়ার জন্য বেকারি ও হট কিচেনের প্রশিক্ষণ প্রদান করে। পেশাদার শেফদের নির্দেশনায় প্রশিক্ষণার্থীরা বেকারি পণ্য ও স্বাস্থ্যকর খাবার তৈরি করে যা অনলাইন ও অফলাইন চ্যানেলের মাধ্যমে বাজারজাত করা হয়। ট্যালেন্ট শেফ-এর সম্পূর্ণ লাভ-ই সুবিধাবঞ্চিত শিশু ও মানুষের জন্য ব্যবহার করা হয়।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন