এভিয়েশন সেক্টরে ক্যারিয়ার বিষয়ক “এরোপ্লেন ফ্লায়িং মেকানিজম” সেমিনার অনুষ্ঠিত

টেকভিশন২৪ ডেস্ক: শনিবার ১০ই এপ্রিল বাংলাদেশ ইনোভেশন ফোরা এর উদ্যোগে আয়োজিত হলো “এরোপ্লেন ফ্লায়িং মেকানিজম” শীর্ষক ভার্চুয়াল সেমিনার।

এভিয়েশন ইন্ডাস্ট্রিতে কিভাবে ক্যারিয়ার গড়া যায়, কি ধরনের স্কিল দরকার, একটি বিমান কিভাবে ল্যান্ডিং এবং টেইক-অফ করে, রাতের আধারে কিভাবে অন্ধকারে কিছু মনিটর বা ডিভাইস এর সাহায্যে পথ দেখা যায়, নেভিগেশন সিস্টেম কিভাবে কাজ করে, কিভাবে দিক বদলায়, কিভাবে একজন পাইলট প্রাকৃতিক দুর্যোগে বিমানকে কন্ট্রোল করে থাকে, ব্ল্যাকবক্স প্রযুক্তি রহস্য এবং এরোপ্লেন ফ্লায়িং মেকানিজম সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়বস্তু নিয়ে আলোচনা হয় সেমিনারটিতে।

আয়োজক সুত্রে জানা যায়, সারা বাংলাদেশ থেকে বিভিন্ন স্কুল, কলেজ এবং ইউনিভার্সিটি থেকে ৪০ জন অংশগ্রহনকারীকে অংশগ্রহন এর সুযোগ দেয়া হয়।

প্রধান বক্তা হিসেবে ছিলেন, ক্যাপ্টেইন শেখ তাসদিক রাহমান, ইউ এস বাংলা এয়ারলাইন্স এর ইন্সট্রাক্টটর, তিনি বলেন আমাদের দেশের এভিয়েশন সেক্টরে ক্যারিয়ারের প্রচুর সম্ভাবনা রয়েছ। এই ধরনের সেমিনার এই সেক্টরে ক্যারিয়ার গড়তে আগ্রহীদের উৎসাহিত করবে। ভবিষ্যতেও এমন কার্যক্রম ধারাবাহিক ভাবে আয়োজন করা প্রয়োজন।

বাংলাদেশ ইনোভেশন ফোরাম এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, “তরুন প্রজন্মের ক্যারিয়ার গঠনে ইতিমধ্যে বাংলাদেশ ইনোভেশন ফোরাম বিভিন্ন ধরনের এক্টিভিটি করে যাচ্ছে তারই ধারাবাহিকতায় আমাদের এই সেমিনারটি অনুষ্ঠিত হয়।

আয়োজনটিতে সার্বিক সহযোগিতায় ছিলেন এভিয়েশন চ্যালেঞ্জ বাংলাদেশ।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন